স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দিনব্যাপী ‘রংপুর স্মার্ট কর্মসংস্থান মেলা’

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দিনব্যাপী ‘রংপুর স্মার্ট কর্মসংস্থান মেলা’

শীর্ষনিউজ২৪|| রিপোর্টার: শামীম ওসমান || ০৪ নভেম্বর,২০২৩

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দিনব্যাপী ‘রংপুর স্মার্ট কর্মসংস্থান মেলা’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার দ্বিতীয়তলায় মেলাটি অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীতের মাধ্যমে মেলার আনুষ্ঠানিকতা শুরু হয়। সেমিনারের মাধ্যমে মেলাটি শেষ হয়। শেষ হওয়ার আগে উপচার্য ও উপ-উপাচার্য মেলায় প্রদর্শিত স্টোরগুলো ঘুরে দেখেন। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড. হাসিবুর রশীদ, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য ড. সরিফা সালোয়া ডিনা, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল রংপুরের পরিচালক প্রকৌশলী মো. আমিনুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক- শিক্ষার্থী এবং মোটিভেশনাল স্পিকার ও ফ্রিল্যান্সাররা।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল রংপুরের পরিচালক স্মার্ট কর্মসংস্থান মেলার সভাপতি আমিনুল ইসলাম বলেন, আজ এই স্মার্ট কর্মসংস্থান মেলার উদ্দেশ্য হলো, যারা ফ্রিল্যান্সিং করতে আগ্রহী তাদেরকে উৎসাহিত করা, এছাড়াও যারা চাকরি করতে আগ্রহী তাদেরকে বিভিন্ন আইটি কোম্পানির সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া।

অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. সরিফা সালোয়া ডিনা বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ে উঠার পেছনে যুব সমাজের ভূমিকা অনেক। এই যুব সমাজের ভিত্তি করে গড়ে উঠে স্মার্ট সোসাইটি বা স্মার্ট সিটিজেন। আর ডিজিটাল বাংলাদেশ হলো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি প্রকল্প।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড. হাসিবুর রশীদ বলেন, প্রধানমন্ত্রীর রূপকল্প ২০৪১ সালের মধ্যে আমরা বিশ্বের বুকে একটি স্মার্ট বাংলাদেশ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করব। আমরা বিশ্ববিদ্যালয়ে একটি টেকনোলজিস্ট ইনস্টিটিউট প্রতিষ্ঠা করবো। যেখানে আমাদের শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে।

শীর্ষনিউজ২৪/বেরোবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *