স্থানীয় বখাটেদের সঙ্গে বেরোবি শিক্ষার্থীদের সংঘর্ষ: আহত ৪

স্থানীয় বখাটেদের সঙ্গে বেরোবি শিক্ষার্থীদের সংঘর্ষ: আহত ৪

নিজস্ব প্রতিবেদকঃ
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় বখাটেদের সঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের ১নং গেট সংলগ্ন পার্কের মোড়ে এ ঘটনা ঘটে।

প্রায় দুই ঘণ্টাব্যাপী চলা এ ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী আহত হয়েছেন। আহত শিক্ষার্থীদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাল্টাপাল্টি ধাওয়া চলাকালে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে যান। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ দুই রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের প্রচেষ্টায় বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

জানা যায়, গত মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ১নং গেট সংলগ্ন পার্কের মোড়ে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে উত্যাক্ত করে স্থানীয় কিছু টোকাই। পাশে থাকা অপর এক শিক্ষার্থী উত্যোক্তের ঘটনায় প্রতিবাদ জানালে টোকাইদের সাথে ওই শিক্ষার্থীর কথা কাটাকাটি হয়। এর রেশ ধরে বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে স্থানীয় বখাটেরা আটক করে প্রাণনাশের হুমকি দেয় এবং তাকে মারধর করে। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আটক শিক্ষার্থীকে ছাড়িয়ে আনতে গেলে এক পর্যায়ে কথা কাটাকাটি থেকে ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী জানান, ঘটনা শোনা মাত্রই প্রক্টরিয়ালবডিসহ ঘটনাস্থলে যাই। দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী আহত হয়েছে। আহত শিক্ষার্থীদের মেডিকেলে ভর্তি করা হয়েছে। তাদের চিকিৎসার যাবতীয় খরচ বিশ্ববিদ্যালয় বহন করবে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন বলেন, যেহুতু একটা আইনশৃঙ্খলা পরিস্থিতি তৈরি হয়েছিলো। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা দুই রাউন্ড টিয়ার শেল ব্যবহার করেছি। ঘটনার প্রাথমিক অনুসন্ধান সাপেক্ষে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *