সিটি কর্পোরেশনে মতবিনিময় সভা

আমার অবর্তমানে আপনারা আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবেন …. রসিক মেয়র মোস্তফা
রংপুর সিটি কর্পোরেশন (রসিক) মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, রংপুর সিটি কর্পোরেশনে একজন যাবে একজন আসবে। এটাই নিয়ম। আমি যে সিটি কর্পোরেশন আপনাদের মাঝে রেখে গেলাম, আমার অবর্তমানে আপনারা আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবেন। পরবর্তীতে যেই আসুক, তাকে সহযোগিতা করবেন।  রংপুর সিটি কর্পোরেশনের কর্মচারী ইউনিয়নের অগ্রগতি বিষয়ক এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ৫ বছরে  প্রতি মাসের ২৬ থেকে ২৯ তারিখের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের বেতন প্রদান করা হযেছে।  যা রংপুর পৌরসভা ও সিটি কর্পোরেশনের ইতিহাসে বিরল।
তিনি বলেন, কোন কর্মচারী বিপদে পড়লে ৪ থেকে ৬ মাসের আগাম বেতন প্রদান, প্রভিডেন্ট ফান্ডের টাকা সঠিকভাবে ব্যাংকে জমা করন. অবসরের সময় গ্র্যাচুটি ৮০মাস থেকে ১০৩ গ্র্যাচুটি প্রদান করা, ভবিষ্যৎ তহবিল থেকে ঋন প্রদান, সিনিয়ারেটি প্রদান করা, সিটি কর্মচারী ইউনিয়ন গঠন ও শ্রম অধিদপ্তর হতে রেজিষ্টশন গ্রহনের সহায়তা করন, সিটি পুলিশ ভাইদের যাতায়তের জন্য সাইকেল ও পোষাকের ব্যবস্থা করা, কোন কর্মচারী মৃত্যু বরন করিলে তার বাড়িতে গিয়ে তার পরিবার বর্গের খোজখবর নেয়া ও সান্তানা দেওয়া এবং দাফন কার্যে জন্য স্থায়ী কর্মচারী-৫০ হাজার,  মাষ্টার রোল কর্মচারী-৩০ হাজার এবং চুক্তিভিক্তি কর্মচারী ২৫ হাজার সাথে সাথে তার পরিবারব র্গের হাতে তুলে দেয়াা ও অধ্যবেলা ছুটির ব্যবস্থা করা, কোন কর্মচারী, কর্মকর্তা, কাউন্সিলর মৃত বরন করলে তাকে সম্মান সরুপ তার লাশ সিটি কর্পোরেশনে আনা এবং সিটি কর্পোরেশন চত্ত্বরে তার জানাজার নামাজ করানো।
তিনি আরো বলেন, মৃত কর্মচারীদের ছেলে ও মেয়েদের চাকুরী প্রদান করা, কর্মচারী কল্যাণ তহবিল হইতে অসুস্থ্য কর্মচারীদের সাহায্যর ব্যবস্থা গ্রহন করা, সকল কর্মচারীদের সাথে ভাল ব্যবহার করা এবং তাদের সমস্যা সমাধানের ব্যবস্থা করাসহ সিটি কর্পোরেশন কর্মচারীদের সার্বিক সুযোগ সুবির্ধার নিশ্চিত করেছি।
রংপুর সিটি কর্পোরেশন কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ আব্দুর রহিম বাবুল’র সভাপতিত্বে অনুষ্ঠিত অগ্রগতি বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এস কথা বলেন তিনি।
রংপুর সিটি কর্পোরেশন কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর শান্ত’র সঞ্চালনায় অনুষ্ঠিত অগ্রগতি বিষয়ক মতবিনিময় সভায় অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন  রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র সামসুল হক,  তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আবু তালেব সরকার, নিবার্হী ম্যাজিষ্ট্রেট মাহামুদ হাসান মৃর্ধা,স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ কামরুজ্জামান ইবনে তাজ, কাউন্সিলর মাহাবুবর রহমান মঞ্জু, মুনতাসীর শামীম লাইকো, ফেরদৌসী বেগম, মনোয়ারা সুলতানা মলি, প্রশাসনিক কর্মকর্তা মোঃ নাঈম-উল-হক, রাজস্ব শাখার ব্যবস্থাপক তুহিন বকসি, লাইন্সেস শাখা ব্যবস্থাপক শামিমসহ রংপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন শাখা প্রদানগণ।
এম. মিরু সরকার
মোবাঃ- ০১৭১৭৩১৬২৫১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *