সম্মিলিত সামাজিক আন্দোলন রংপুর মহানগর আহবায়ক কমিটি গঠন

কাফী আহবায়ক, কৃষ্ণ যুগ্ন আহবায়ক ও বেলাল আহমেদকে সদস্য সচিব নির্বাচিত করে সম্মিলিত সামাজিক আন্দোলন রংপুর মহানগর আহবায়ক কমিটি গঠন করা হয়

ক্ষমতায় যাওয়া এবং ক্ষমতায় টিকে থাকার প্রলাপে সবাই ব্যস্ত থাকায় নতুন প্রজন্মের কাছে অপরাজনীতির প্রভাবে মুক্তিযুদ্ধের চেতনা এখন ধোঁয়াশা হয়ে উঠেছে।

আজ ১৯ এপ্রিল শুক্রবার বিকাল সাড়ে তিনটায় রংপুর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা কমিটির প্রতিনিধি সন্মেলনে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালেহ আহমেদ প্রধান অতিথির বক্তব্যে উপরিউক্ত মন্তব্য করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন অধ্যাপক আব্দুস সোবহান, সভাপতি, সম্মিলিত সামাজিক আন্দোলন, রংপুর জেলা।

প্রতিনিধি সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সালেহ আহমেদ বলেন, রাজনৈতিক দলের অদুরদর্শিতা ও শুধুমাত্র ক্ষমতা বদলের অশুভ চিন্তার ফলশ্রুতিতে দেশে অস্থিরতা, সামাজিক অবক্ষয়, জনমনে রাজনীতির প্রতি আস্থাহীনতা বেড়েছে। দীর্ঘ সময় থেকে সরকার, রাষ্ট্রযন্ত্র ও রাজনৈতিক মহলে গণতান্ত্রিক চর্চা বলতে কিছু আছে বলে মানুষ মনে করে না।

এখন বিষয়টি এমন দাড়িয়েছে মহান মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে জনগণকে বোকা বানানোর ব্যাপারে দাড়িয়েছে, এখানে ক্ষমতাসীন ও ক্ষমতা প্রত্যাশীরা যেনতেন প্রকারে ক্ষমতায় টিকে থাকা বা ক্ষমতায় যাওয়ার প্রলাপে সবাই ব্যস্ত। সময়ের ব্যবধান দেশের ইতিহাস, ঐতিহ্য, লড়াই সংগ্রাম নতুন প্রজন্মের কাছে ধোঁয়াসা হয়ে উঠছে।

কারন দলবাজি, দখলবাজি, লুটপাটের দৌরাত্ম্যে মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনার বৈষম্য মুক্ত স্থিতিশীল গণতান্ত্রিক বাংলাদেশ এখন পরাহত। ভোট ও ক্ষমতা লিপ্সু রাজনীতির ফলে সাম্প্রদায়িক অপশক্তির সবাই তোষামোদ ক্ষমতা কেন্দ্রীক সকলের। আমরা এই দেশও মুক্তি যুদ্ধের চেতনার বিরুদ্ধে অশুভ রাজনীতি প্রত্যাখ্যান করার জন্য দেশবাসীর কাছে আহবান জানাই।

সংগঠনের জেলা শাখার সভাপতি অধ্যাপক আবদুস সোবহানের সভাপতিত্বে সন্মেলনে আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মনির হোসেন সহ স্থানীয়
নেতৃবৃন্দের মধ্যে অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ সভাপতি বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বৃহত্তর রংপুর জেলা, মফিজুল ইসলাম মান্টু, সহ সভাপতি সম্মিলিত সামাজিক আন্দোলন রংপুর জেলা,

এলাহী ফারুক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, রংপুর জেলা কমিটি, বেলাল আহমেদ, সাধারণ সম্পাদক,জেলা দূর্নীতি দমন কমিটি, রংপুর জেলা কমিটি, শেফালী খাতুন সাবেক ভাইস চেয়ারম্যান কাউনিয়া উপজেলা, আমজাদ হোসেন,সাংস্কৃতিক ব্যক্তিত্ব সহ আরো অনেকে।

সভায় সন্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সালেহ আহমেদ আরো বলেন, শুধুমাত্র বিরোধিতার নামে হিংস্রতার রাজনীতি ইতিহাস কখনো সুফল বহে আনেনি, এই দেশটি হবে সকল ধর্ম, বর্ণ,ভেদাভেদ নির্বিশেষে মানুষের, এখানে অতীতেও অনেক রাজনৈতিক দল ভারত বিরোধিতার নাম করে ক্ষমতায় যাওয়ার সিঁড়ি খুজেছে কিন্তু ক্ষমতায় গিয়ে তারা লুটপাট,সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে দেশের

সংখ্যালঘু হিন্দু, বৌদ্ধ খৃষ্টান সম্প্রদায়ের উপর নিলজ্জ নিপীড়ন চালিয়ে দেশত্যাগ করা,হত্যা করা, লুটপাট করা, নারী-শিশুদের ধর্ষনকারীদের ইন্দন যুগিয়েছেন, এখন আবার জনসমর্থন হারিয়ে বিরোধিতার নামে জিনিসপত্র বর্জনের কথা বলছে, মূলত এরা হতাশাগ্রস্ত, জনবিচ্ছিন্ন হয়ে পাগলের মতো উন্মাদনা ছড়াতে চায়, আমার বিশ্বাস দেশবাসী এখন অধিকতর সচেতন, মানুষ এদেরকে হাড়েহাড়ে চেনে। এই অপ কৌশলের রাজনীতি মানুষদের প্রত্যাক্ষান করবে। আমরা আহবান জানাই সকল অশুভ রাজনীতির বিরুদ্ধে আসুন ঐক্যবদ্ধ হই, দেশকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে নিতে সোচ্চার হই।

সভায় দেশে ঈদপরবর্তি সময়ে আবারও ভোজ্য তেল সহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় পার্বত্য চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন স্থানে অস্থিরতা তৈরি বিরুদ্ধে কঠোর পদক্ষেপ ও জনজীবনে সংকট নিরসনে কার্যকর এবং বাস্তবমুখী ব্যবস্থা নেয়ার দাবী জানানো হয়।

সভার শুরুতে সংগঠনের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও নীলফামারী জেলার সভাপতি অধ্যক্ষ সারওয়ার মানিকের মৃতুতে গভীর শোক প্রকাশ করে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। সাংগঠনিক রিপোর্ট পেশ
শাহ মোহাম্মদ রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক , সম্মিলিত সামাজিক আন্দোলন রংপুর জেলা শাখা।

সন্মেলনে হিজবুল্লাহ হিল কাফীকে আহ্বায়ক, প্রশান্ত কুমার রায় কৃষ্ণকে যুগ্ম আহ্বায়ক, বেলাল আহমেদকে সদস্য সচিব করে রংপুর মহানগর কমিটি কমিটি গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *