শার্শা বালিকা বিদ্যালয়ে এবারও শিক্ষার্থীদের স্কুল ড্রেস দিলেন শেখ আফিল এমপি

শার্শা বালিকা বিদ্যালয়ে এবারও শিক্ষার্থীদের স্কুল ড্রেস দিলেন শেখ আফিল এমপি

মনির হোসেন,বেনাপোল প্রতিনিধি :

প্রতি বছরের ন্যায় এবারও শার্শা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে শতাধিক সুবিধা বঞ্চিত দরিদ্র ও গরিব মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে।

ৃরোববার ৯জুন বেলা ৩ টায় শার্শা মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে এক আনন্দঘন পরিবেশে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এসকল স্কুল ড্রেস বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব শেখ আফিল উদ্দিন এমপি।

প্রধানমন্ত্রীর অঙ্গীকার’ নারী শিক্ষার প্রসার’ এ লক্ষ্যকে সামনে রেখে উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে নারীকে সুশিক্ষায় শিক্ষিত করার মানসে এ প্রয়াস বলে জানান যশোর-১ (শার্শা) আসনের টানা ৪ বারের নির্বাচিত জনপ্রিয় এমপি আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।

শার্শা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত স্কুল ড্রেস বিতরণ অনুষ্ঠানে তিনি আরও বলেন, ইসলামের দৃষ্টিতে পরিষ্কার পরিচ্ছন্নতা যেমন ইমানের অঙ্গ তেমনি মানুষের জীবনে সু-শিক্ষা হলো তার জীবনের বড় অলঙ্কার। যা গড়তে না পারলে আমরা ধনী-গরীব যেই হইনা কেনো, কেও পরিপূর্ণ মানুষ হতে পারবনা। তাই, প্রকৃত মানুষ হতে হলে আমাদের নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে উঠতে হবে।

যার বিকল্প কিছুই নেই। দেশ তাকিয়ে আছে আজকের ছোট ছোট সোনামণিদের উপর। আজকের শিশু আগামীর ভবিষ্যৎ। একজন শিশু লেখাপড়া শিখে আদর্শবান মানুষ হতে পারলে তার কাছ থেকে যেমন পরিবারের মা-বাবা-ভাই-বোন-আত্মীয় স্বজন সুবিধা পাবে, সেই ঘর আলোকিত হবে, তদ্রুপ সেই ঘরের আলো পৌঁছে যাবে প্রতিবেশী-সমাজ-দেশ-দেশান্তরে। তার কর্মযজ্ঞে আমরা হবো স্মার্ট বাংলাদেশের বাসিন্দা। তখন কেউ আমাদের দাবিয়ে রাখতে পারবেনা।

শার্শা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে সাংসদ শেখ আফিল উদ্দিন সকল শিক্ষার্থীকে অল্প বয়সে ঝরে যাওয়াসহ বাল্য বিয়েরোধে তার সার্বিক সহযোগিতার আহবান জানান। তিনি বলেন, অর্থাভাবে যাতে একটি শিক্ষার্থীও ঝরে না যায়, এজন্য তার আর্থিকসহ সকল ধরণের সহযোগিতার হাত অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে শার্শা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউর রহমান বলেন, প্রতিবছর নতুন শিক্ষাবর্ষে এই স্কুলে স্কুলড্রেস বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির উদ্দিন আহমেদ তোতাসহ ম্যানেজিং কমিটির অন্যন্য সদস্য মন্ডলী, সুধীবৃন্দ ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *