রাজনীতিতে যোগ দিলে বই উপহার

নতুনধারার রাজনীতিতে যোগ দিলে পাবেন বই উপহার

বাংলাদেশের রাজনীতিতে ২০১২ সালের ৩০ ডিসেম্বর আতœপ্রকাশকারী রাজনৈতিক প্লাটফর্ম নতুনধারা বাংলাদেশ এনডিবি বই  উপহার দিয়ে নেতাকর্মী সংগ্রহ অভিযান শুরু করেছে।

৬ সেপ্টেম্বর নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে জানিয়েছেন, তথাকথিত বড় দলগুলো লুটতরাজের মধ্য দিয়ে অতিষ্ট করে তুলেছে ছাত্র-যুব-জনতাকে। খুন-গুম-সন্ত্রাস-নৈরাজ্য-দ্রব্যমূল্য বৃদ্ধি-দারিদ্র-বেকরাত্বর মধ্য দিয়ে অনেক কষ্টের মধ্যে দিন যাপন করছে মানুষ। সেই পরিস্থিতিতে অন্যান্য রাজনৈতিক প্লাটফর্মগুলোর মত চাঁদাবাজী, টেন্ডারবাজী, সন্ত্রাস-নৈরাজ্য-গলবাজী-ধর্ম-স্বাধীনতা ব্যবসার লাইসেন্স বা টাকা-বিরিয়ানির প্যাকেটের বিনিময়ে রাজনীতিতে জনগণকে সম্পৃক্ত না করে নতুনধারা বই উপহারের মধ্য দিয়ে আমজনতাকে ঐক্যবদ্ধ করার উদ্যেগ নিয়েছে।

 

যারা বইয়ের কদর বুঝবে, তারাই নতুনধারার রাজনীতিকে বুকে টেনে নিবে। আমরা আগামী ৭ দিনের মধ্যে নতুনধারার রাজনীতিতে আগ্রহী ৭ হাজার নেতাকর্মীকে এই বই উপহার দিয়ে আমাদের কার্যক্রমকে গতিশীল করতে এই উদ্যেগ নিয়েছি।

৬ সেপ্টেম্বর প্রেরিত এই প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা,ভাইস চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী ও সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানার কাছ থেকে ৬-১৪ সেপ্টেম্বর পর্যন্ত নতুন সদস্য ফরম পূরণ করে বই সংগ্রহ করতে পারবেন।

 

অনলাইনেও সদস্য হওয়া যাবে নতুনধারার রাজনীতির  প্রবর্তক কলামিস্ট মোমিন মেহেদীর FB ভেরিফায়েড পেইজ- Momin Mahadi তে নাম-ঠিকানা-জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নম্বর লিখে ইনবক্স করে। এ বিষয়ে মোমিন মেহেদী আরো বলেন, নির্মমতার রাজনীতিতে জনগণ মুক্তি চায়; কিন্তু তারা নতুনধারার মত স্বচ্ছ রাজনৈতিক প্লাটফর্মের খোঁজ না পেয়ে ডান-বাম-বি-টিম, সি-টিম বা বিভিন্ন ভাইরাল নেতাদের দ্বারস্থ হয়ে প্রতারিত হচ্ছে। ছাত্র-যুব-জনতাকে  আলোর রাজনীতি, ভালোর রাজনীতির দিকে আহবান জানাতে একজন সৃজনশীল রাজনৈতিক কর্মী হিসেবে আমরা এমন ভিন্নধর্মী  উদ্যোগ নিয়েছি।

 

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে জাতীয় প্রেসক্লাবের সামনে ৭ দিন বাড়ি ভাড়া সমস্যার সমাধান, নিন্মবিত্তদের সহায়তার দাবিতে অনশন করেছিলেন নতুনধারার রাজনীতিকগণ। প্রায় ৫ লক্ষ মানুষকে খাবার ও খাদ্য সামগ্রী প্রদান করেও নতুনধারার রাজনীতিকেরা জনগণের পাশে ছিলেন। এছাড়াও প্রতিটি ন্যায্য দাবি আদায়ে আন্দোলনে সোচ্চার নতুনধারা বাংলাদেশ এনডিবি ২০১৭ সালে নির্বাচন কমিশনে নিবন্ধনের আবেদন করে। ৩৩% নারী নেতৃত্ব না থাকার কারণ দেখিয়ে নতুনধারাকে নিবন্ধন থেকে বঞ্চিত করলেও এবার বেঁধে দেয়া ২৯ অক্টোবরের মধ্যে আবারো আবেদনের প্রস্তুতি নিচ্ছে ছাত্র-যুব-জনতার রাজনৈতিক মেলবন্ধন নতুনধারা বাংলাদেশ এনডিবি।
বার্তা প্রেরক

( সাবিনা নূর )
সদস্য, গণমাধ্যম উপকমিটি, এনডিবি ।

ফোন : ০১৫৭২৩০৯৮৭৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *