রংপুর সিটি কর্পোরেশনে ডিজিটাল এ্যাটেনডেন্স সিস্টেমের শুভ উদ্বোধন

বৃহস্পতিবার সকালে নগর ভবনের প্রবেশ দ্বারে ডিজিটাল এ্যাটেনডেন্স সিস্টেম (ফেইস রিকগনিশন) এর শুভ উদ্বোধন করছেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাাফিজার রহমান মোস্তফা।

রংপুর সিটি কর্পোরেশনে ডিজিটাল এ্যাটেনডেন্স সিস্টেমের শুভ উদ্বোধন

রংপুর সিটি কর্পোরেশনে ডিজিটাল এ্যাটেনডেন্স সিস্টেম (ফেইস রিকগনিশন) এর শুভ উদ্বোধন করার মধ্যে দিয়ে রংপুর সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীদেও উপস্থিতির জবাবদিহিতার আওতায় আনা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় নগর ভবনের প্রবেশ দ্বারে ডিজিটাল এ্যাটেনডেন্স সিস্টেম (ফেইস রিকগনিশন) এর শুভ উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মাটি ও মানুষের নেতা আলহাজ্ব মোঃ মোস্তাাফিজার রহমান মোস্তফা।

এসময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোছাঃ উম্মে ফাতিমা, সচিব জয়শ্রী রানী রায়, নির্বাহী ম্যাজিষ্টেট মাহমুদ হাসান মৃধা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আলী আযম, নির্বাহী প্রকৌশলী আবু তালেব, নির্বাহী প্রকৌশলী মোঃ আনিচুজ্জামান, প্রশাসনিক কর্মকর্তা সৈয়দ মোঃ জাহাঙ্গীর কবীর শান্ত, তথ্য প্রযুক্তির সহকারী প্রোগ্রামার মোঃ বেলাল হোসেনসহ রংপুর সিটি কর্পোরেশনের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

ডিজিটাল এ্যাটেনডেন্স ডিভাইস (ফেইস রিকগনিশন) ফেইস এ্যাক্সেস কন্ট্রোলার ব্যবহারের মাধ্যমে রংপুর সিটি কর্পোরেশনের সর্বস্তরের কর্মকর্তা, কর্মচারীগণের দৈনিক অফিসে আগমন এবং প্রস্থান তথা অফিস ত্যাগ নিশ্চিতকরণের লক্ষ্যে তথ্য-প্রযুক্তি শাখার মাধ্যমে উক্ত কার্যক্রম গ্রহণ করা হয়। এটি অফিসে সঠিক সময় আগমন এবং প্রস্থানের জন্য বর্তমান সময়োপযোগী একটি সল্যুশন।

এই ডিভাইসটিতে রয়েছে অত্যাধুনিক এ.আই বেজড ক্যামেরা, যার ফলে এটিতে একই সময়ে একাধিক তথা মাল্টিপল এ্যাটেনডেন্স দেয়ার সুবিধা রয়েছে। সম্পূর্ণ অনলাইন ও ক্লাউড সার্ভার ভিত্তিক এই সিস্টেমের সাহায্যে মোবাইল (এ্যান্ড্রয়েড এ্যাপস) এবং কম্পিউটারে সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে যে কোন সময়, যে কোন স্থান থেকে দেখা যাবে কে সময়মত আসে, কে দেরি করেছে, মাসিক হাজিরার সারসংক্ষেপ,

সঠিক কর্মঘণ্টার হিসাব, ছুটির হিসাব সহ অন্যান্য রিপোর্ট। রয়েছে একাধিক অফিস বা ডিপার্টমেন্ট ম্যানেজমেন্ট, শিফটিং ডিউটিসহ একাধিক ফিচার। মাসশেষে রংপুর সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীগণের হাজিরা রিপোর্ট এক নজরেই দেখা যাবে এই সিস্টেমে। যা বৃহস্পতিবার থেকে কার্যকর হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *