রংপুর বিভাগে জানুয়ারী মাসে করোনা ভাইরাসে মৃত্যু ৭ জন ঃ আক্রান্ত ৪ হাজার ৬১ জন

রংপুর বিভাগে জানুয়ারী মাসে করোনা ভাইরাসে মৃত্যু ৭ জন ঃ আক্রান্ত ৪ হাজার ৬১ জন

 

নতুন সংক্রমন ৪৫৬ জন ঃ মৃত্যু নেই ঃ

এম. মিরু সরকার ॥

রংপুর বিভাগে গত জানুয়ারী মাসে করোনা ভাইরাস সংক্রমন গত ডিসেম্বর মাসের তুলনায় আবারও বেড়ে মোট সংক্রমন হয়েছে ৪ হাজার ৬১ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। যা গত ডিসেম্বর মাসের তুলনায় সংক্রমন বেড়েছে ৩ হাজার ৮৭০ জন এবং মৃত্যু বেশী হয়েছে ২ জনের। এর মধ্যে সবচেয়ে বেশী এ সময়ে রংপুর জেলায় ১ হাজার ১১১ জন সংক্রমন হয়েছে এবং মৃত্যু হয়েছে ২ জনের।

 

এর পরই দিনাজপুুর জেলায় ১ হাজার ৯১ জন সংক্রমন হয়েছে এবং মৃত্যু হয়েছে ৪ জনের । এছাড়া ঠাকুরগাঁও জেলায় সংক্রমন হয়েছে ৫০৬ জনের। নীলফামারী জেলায় ৪৬৯ জন সংক্রমন। গাইবান্ধা জেলায় সংক্রমন হয়েছে ২৮৪ জন । লালমনিরহাট জেলায় ২১৭ জন সংক্রমন এবং মৃত্যু হয়েছে ১ জনের। পঞ্চগড় জেলায় ২৫০ জন সংক্রমন হয়েছে । এছাড়া কুড়িগ্রাম জেলায় ১৩৩ জন সংক্রমন হয়েছে।

এদিকে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, বিভাগের ৮ জেলার মধ্যে গতকাল বুধবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৯৯১ জনের নমুনা পরীক্ষা করে ৮ জেলায় নতুন করে ৪৫৬ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত পাওয়া গেছে।

 

এ সময়ে রংপুরে ১৩৬ জন, নীলফামারীতে ৬৬ জন, দিনাজপুুরে ৬৫ জন, ঠাকুরগাঁয় ৬৪ জন, পঞ্চগড়ে ৩৮ জন, লালমনিরহাটে ২১ জন, গাইবান্ধায় ৪০ জন এবং কুড়িগ্রাম জেলায় ২৬ জন কোরে করোনা ভাইরাসে সংক্রমন হয়েছে। এ সময়ে কোন মৃত্যু নেই, সুস্থ হয়েছেন ১৩৫। এ নিয়ে বিভাগে ৩ লাখ ২১ হাজার ৫৪ জনের নমুনা পরীক্ষা করে মোট ৬০ হাাজার ২৭৩ জন আক্রান্ত হয়েছে। এছাড়া ১ হাজার ২শ’ ৫৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৫৫ হাজার ৯১ জন রোগী সুস্থ হয়েছেন। এ সময়ে সংক্রমন দাঁড়িয়েছে ৪৬ দশমিক শূন্য ১ শতাংশ এবং এ পর্যন্ত মোট সংক্রমন দাঁড়িয়েছে ১৮ দশমিক ৭১ শতাংশ। এছাড়া সুস্থতার হাড় ৯১ দশমিক ৪০ শতাংশ এবং মৃত্যুর হাড় দাঁড়িয়েছে ২ দশমিক ৯ শতাংশ

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৬ হাজার ৫৯ জন আক্রান্ত ও ৩৩৪ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১৩ হাজার ৮শ’ ৯ জন আক্রান্ত ও ২৯৫ জনের মৃত্যু হয়েছে।

 

ঠাকুরগাঁও জেলায় ৮ হাজার ২শ’ ৭২ জন আক্রান্ত ও ২৫৬ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৫ হাজার ২শ’ ৩ জন আক্রান্ত ও ৬৩ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ৯শ’ ৯৮ জন অক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৮শ’ ৮ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ৩ হাজার ১ জন আক্রান্ত ও ৭০ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৪ হাজার ১শ’ ২৩ জন আক্রান্ত এবং ৮১ জনের মৃত্যু হয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *