রংপুরে ২০০’শ ৫ বছরের পুরনো টেলিস্কোপ উদ্ধার, আটক

রংপুরে ২০০’শ ৫ বছরের পুরনো টেলিস্কোপ উদ্ধার, আটক

চীফ রিপোর্টারঃ ইমরান কবির

প্রতারণা করে রংপুরে ২’শ ৫ বছরের পুরনো টেলিস্কোপ বিক্রিকালে ডিবি পুলিশের হাতে আটক হয়েছে ৬ জন। এসময় উদ্ধার করা হয় টেলিস্কোপ।

শুক্রবার(৩১ মার্চ) রাত সাড়ে আটটার দিকে রংপুর নগরীর গোল্ডেন টাওয়ার আবাসিক হোটেলে অভিযান চালিয়ে টেলিস্কোপ উদ্ধারসহ তাদের আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) কাজী মুত্তাকী ইবনু মিনান।

পুলিশ সুত্রে জানা যায়, কয়েকজন প্রতারক টেলিস্কোপ ২ শ ৫ বছরের পুরনো ও মূল্যবান বলে বিক্রির উদ্দেশ্যে হোটেলে অবস্থান করেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশ এ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনা করে ২’শ ৫ বছরের পুরনো টেলিস্কোপ উদ্ধারসহ ৬ জনকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- ঢাকা কাফরুল এলাকার দেওয়ান খোরশেদ এর পুত্র দিওয়ান রবিউল সালাম(৪৯), পাবনা জেলার জালাল উদ্দিনের পুত্র শামসুল আলম(৫৯), ঢাকার নুরুল ইসলামের পুত্র মিজানুর রহমান(৪৮), পাবনা জেলার আব্দুল কাদের মিয়ার পুত্র আব্দুর রাজ্জাক(৫৬) পঞ্চগড় জেলার আব্দুর করিম এর পুত্র জাহিদুল ইসলাম(৪৮) ও পঞ্চগড় জেলার রুস্তম আলীর পুত্র শাহ আলম(৪৫)।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) কাজী মুত্তাকী ইবনু মিনান জানান, প্রতারণা করে টেলিস্কোপ বিক্রির চেষ্টাকালে ডিবি পুলিশ তাদের আটক করে। তাদের নামে প্রতারণার মামলা প্রক্রিয়াধিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *