রংপুরে মহিলাদের ড্রাইভিং প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাচের প্রশিক্ষণ সম্পন্ন করেছেন বিআরটিসি প্রশিক্ষণ কেন্দ্র

রংপুরে মহিলাদের ড্রাইভিং প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাচের প্রশিক্ষণ সম্পন্ন করেছেন বিআরটিসি প্রশিক্ষণ কেন্দ্র

স্টাফ রিপোর্টার ॥

রংপুরে এই প্রথম মহিলাদের ড্রাইভিং প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাচের প্রশিক্ষণ সম্পন্ন করেছেন বিআরটিসি প্রশিক্ষণ কেন্দ্র। বাংলাদেশের সর্ববৃহৎ বিআরটিসি মটর ড্রাইভিং ইনস্টিটিউট রংপুর শাখার সহযোগিতায় এবং মহিলা অধিদপ্তর রংপুর কর্তৃক বাস্তবায়নাধীন উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ (২য় সংশোধিত) প্রকল্পের আওতায় মোটর ড্রাইভিং ও বেসিক রক্ষনাবেক্ষন প্রশিক্ষণ কোর্সের প্রথম পর্যায়ে ২৫জন মহিলার ড্রাইভিং প্রশিক্ষণ সম্পন্ন করা হয়।

প্রথম ব্যাচের প্রশিক্ষণ সম্পন্ন উপলক্ষে গতকাল রোববার নগরীর তাজহাটস্থ বিআরটিসি প্রশিক্ষণ কেন্দ্রে এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিআরটিসি রংপুর বাস ডিপো’র ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ গোলাম ফারুক।

বিআরটিসি বাস ডিপো রংপুরের সভাপতি মোঃ আলমগীর ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার হাবিবা হেলেন। এ সময় প্রশিক্ষনার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মোছাঃ শাহীনুর খাতুন ও সাদিয়া হাসান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অত্র প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক রবিউল ইসলাম, মনছুর রহমান, জাহাঙ্গীর আলম, হোসেন আলীসহ অন্যান্য প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীবৃন্দ। অনুষ্ঠানে প্রথম ব্যাচের ২৫জন প্রশিক্ষনার্থীকে সম্মাননা সনদ ও ক্রেষ্ট প্রদান করা হয়।

এছাড়াও দ্বিতীয় ব্যাচে প্রায় ২৯জন প্রশিক্ষনার্থীদের নিয়ে প্রশিক্ষণ শুরু করেছেন বিআরটিসি ট্রেনিং ইনস্টিটিউট রংপুর শাখা।

 

এম. মিরু সরকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *