রংপুরে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন পালন

রংপুরে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন পালন

ব্যাপক উৎসাহ উদ্দীপনায় মধ্য দিয়ে রংপুরে উদযাপিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস।

শুক্রবার সকালে দিবসটি উপলক্ষে নগরীর মুক্তিযুদ্ধ চত্বরে বঙ্গবন্ধু ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রংপুরের বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম। পরে সেখানে একে একে শ্রদ্ধা জানান পুলিশ কমিশনার নুরে আলম মিনা,

জেলা প্রশাসন ড, চিত্ররেখা নাজনিন, পুলিশ সুপার মোঃ ফেরদৌস আলী চৌধুরী, সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা।

এ সময় আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, প্রেস ক্লাব, শিক্ষপ্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরাও শ্রদ্ধা জানান।
এদিকে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আলোচনা সভা,

পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান। রংপুর নগরীর টাউন হল মাঠে বঙ্গবন্ধুর জীবন দর্শন, আদর্শ, বর্ণাঢ্য কর্মজীবন ও শিশুদের প্রতি তার ভালোবাসা নতুন প্রজন্মের কাছে বিকশিত করতে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

অপরদিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এ বর্ণাঢ্য আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২৩ পালন করা হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালনে সকাল সাড়ে ৯ টায় ক্যাফেটেরিয়া চত্বরে শিশুদের সঙ্গে নিয়ে কেক কাটেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

পরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর সন্তান এবং বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতা ক্যাফেটেরিয়ার দ্বিতীয় তলায় অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, ট্রেজারারসহ অন্যান্য অতিথিবৃন্দ। এছাড়া মেধাবী শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু মেধাবৃত্তির চেক হস্তান্তর করা হয়। বেলা সাড়ে ৩টায় ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ, বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ বক্তব্য রাখেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৩ পালন কমিটির সদস্য ও বাংলা বিভাগের প্রফেসর ড. শফিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোহাঃ মাহামুদুল হক।

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে বাদ জু’মা কেন্দ্রিয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।অপর দিকে ,বাঙালি জাতির মুক্তির মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ১০৩তম

জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে ১৭মার্চ সকালে বাংলাদেশ স্কাউট রংপুর জেলা রোভারের পক্ষ থেকে রংপুর জিলা স্কুল সংলগ্ন বঙ্গবন্ধুর ম্রুালে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শ্রদ্ধানিবেদন করা হয়।

এ সময় রংপুর জেলা রোভার স্কাউটের সম্পাদক মহাদেব কুমার গুন, জেলা রোভার স্কাউট লিডার আব্দুর রহমান মিন্টু সহ রংপুর জেলা রোভার স্কাউটের আওতাধীন বিভিন্ন ইউনিটের রোভার স্কাউট ও গার্ল-ইন রোভার স্কাউট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও ইসলামিক ফাউন্ডেশন এর রংপুরের আয়োজনে ৮ টি উপজেলায় মডেল মসজিদ ও কেন্দ্রীয় মসজিদে ১০ জন করে হাফেজের সমন্বয়ে পবিত্র কুরআন খতম ও বিশেষ দোয়া এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *