রংপুরে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদযাপন

রংপুরে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদযাপন

বার্তা সম্পাদকঃ এম মিরু সরকার

কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে নানা আয়োজনের মধ্যদিয়ে দিনব্যাপী পালিত হল রংপুরে শিক্ষা সপ্তাহ। গতকাল রোববার সকালে “একটাই লক্ষ্য হতে হবে দক্ষ ”এই শ্লোগান কে সামনে রেখে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বেলুন উড়িয়ে শিক্ষা সপ্তাহের শুভ উদ্বোধন করেন।

 

রংপুর পলিটেকনিক ইনষ্টিটিউট ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী নিয়ে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীটি জেলা শিল্পকলা অডিটোরিয়ামে এসে শেষ হয়। পরে এখানে মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠানে আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক এডভোকেট ছাফিয়া খানম। বিকেলে ইন্ড্রষ্ট্রিয়াল- ইন্সিটিউট লিংকেজ বৃদ্ধির লক্ষ্যে করণীয় নির্ধারণ একটি সেমিনানের আয়োজন করা হয়।

 

রংপুর পলিটেকনিক ইনষ্টিটিউট সভা কক্ষে প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল ওহাব ভূঞা। রংপুর পলিটেকনিক ইনষ্টিটিউট অধ্যক্ষ প্রকৌশলী মোহাম্মদ ফয়সাল মুফতীর সভাপতিত্ব বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুরের ডি,ডি,এলজি জিলুফা সুলতানা,কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রকৌশলী মোঃ আক্তার উজ্জামান, রংপুর আঞ্চলিক কার্যলয়ের পরিচালক (উপ-সচিব) খন্দকার মোঃ নাহিদ হাসান।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের রংপুর আঞ্চলিক কার্যলয়ের সংযুক্ত কর্মকর্তা মোঃ এ এইচ,এম, জাকারিয়া শাহীদ। এই অনুষ্ঠান গুলোতে রংপুর জেলার বিভিন্ন সরকারি বেসরকারি কারিগরি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *