রংপুরে আন্তর্জাতিক নৃত্য দিবস পালিত

রংপুরে আন্তর্জাতিক নৃত্য দিবস পালিত

সম্মাননা পেলেন প্রবীণ নৃত্য শিল্পি সৈয়দ জুবের আলম রনি ও সোহেলা পারভীন শিল্পী

“বিশ্বনাচে ছন্দময়, আসবে শান্তি কাটবে ভয়” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রংপুরে পালিত হয়েছে আন্তর্জাতিক নৃত্য দিবস-২০২৪। বাংলাদেশ নৃত্য শিল্পি সংস্থা ও জেলা শিল্পকলা একাডেমি যৌথ আয়োজনে সোমবার রাত ৮টা ৩০ মিনিটে রংপুর বিভাগীয় শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিবসটি উপলক্ষে আলোচনা, সম্মাননা ও নৃত্যানুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ নৃত্য শিল্পি সংস্থা রংপুরের সভাপতি আশরাফুল আলম আল আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের এমপি নাছিমা জামান ববি। অনুষ্ঠানটির উদ্বোধন করেন ‘৬০ দশকের নৃত্যশিল্পি ও বাংলাদেশ নৃত্য শিল্পি সংস্থা রংপুরের সহ-সভাপতি শামিমা জামান।
প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন রংপুর নৃত্যশিল্পি সংস্থার সাধারণ সম্পাদক অধ্যাপক আজিজুল ইসলাম, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাট্য কেন্দ্রের সভাপতি মাহাবুবুল আলম খান, বাংলার চোখ এর চেয়ারম্যান আলহাজ্ব তানবীর হোসেন আশরাফী।

এ সময় স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমি, রংপুরের কালচারাল অফিসার নুঝাত তাবাস্সুম রিমু। অনুষ্ঠানে প্রবীণ নৃত্যশিল্পি সৈয়দ জুবের আলম রনি ও সোহেলা পারভীন শিল্পীকে কুঞ্জলাল সম্মাননা পদক প্রদান করা হয়।

এ সময় অভিভাবক অরুনিমা মহন্ত মিশুর মা ও রওজা করিম রোজার মাকে সম্মাননা পদক প্রদান করা হয়। এছাড়াও জাতীয় পুরস্কার প্রাপ্ত শিশু শিল্পিদের সম্মাননা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *