যাত্রী বেশে বাসে উঠে ডাকাতি বাধা দেয়ায় চালককে কুপিয়ে হত্যা

রংপুরের পীরগঞ্জে ডাকাতির সময় বাঁধা দেয়ায় মনছুর আলী (৫০) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত ব্যক্তি হানিফ পরিবহনের বাসচালক। ডাকাত সদস্যদের মারধরে আহত হয়েছেন বাসের সুপারভাইজার ও হেলপার। বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুুুর জেলার সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. কামরুজ্জামান। এর আগে মঙ্গলবার দিবাগত গভীর রাতে উপজেলার রংপুর-ঢাকা মহাসড়কের বিটিসি চম্পাগঞ্জ নামক স্থানে এ ঘটনা ঘটে।

এএসপি মো. কামরুজ্জামান জানান, ঢাকার গাবতলী থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের একটি বাসে যাত্রীবেশে ওঠেন ডাকাত দলের সদস্যরা। বাসটি রাত ৩টার দিকে ধাপেরহাট এলাকায় পৌঁছালে ডাকাত দলের সদস্যরা বাসটি তাদের নিয়ন্ত্রণে নিয়ে যাত্রীদের কাছ থেকে টাকা ও মোবাইলসহ তাদের সঙ্গে থাকা মালামাল লুট করতে থাকেন।

এসময় বাসচালক বাঁধা দিতে গেলে তাকে কুপিয়ে জখম করেন ডাকাতরা। এক পর্যায়ে বাসটি পীরগঞ্জ থানার শেষ সীমানা বিটিসি চম্পাগঞ্জ নামক স্থানে পৌঁছে ডাকাতরা বাস থেকে নেমে যান। এসময় সুপারভাইজার ও হেলপার এগিয়ে গেলে তাদেরকেও মারধর করেন ডাকাতরা।
পরে খবর পেয়ে পীরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের উদ্ধারসহ বাসচালককে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এএসপি কামরুজ্জামান আরও জানান, ডাকাতরা যাত্রীদের কাছ থেকে প্রায় ৪৫ হাজার টাকা ও ১২টি মোবাইল ফোন লুট করেছে বলে প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে। ডাকাত সদস্যদের সনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে চেষ্টা অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *