মে দিবসে শ্রমমূল্য বৈষম্য দূর করার দাবি নতুনধারার

মে দিবসে শ্রমমূল্য বৈষম্য দূর করার দাবি নতুনধারার

মে দিবসে শ্রমমূল্য বৈষম্য দূর করার দাবি জানিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ। মহান মে দিবস উপলক্ষে ৩০ এপ্রিল নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নিহত শ্রমিকদের স্মরণে প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে শুরু হওয়া কর্মসূচির দ্বিতীয় দিনে নারীর শ্রমমূল্য বৈষম্য দূর করার দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়। ১ মে তোপখানা রোডস্থ কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী।

বক্তব্য রাখেন প্রেসিডিয়াম মেম্বার রেজাউল করিম নাসির তালুকদার, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, ভাইস চেয়ারম্যান ডা. নূরজাহান নীরা, যুগ্ম মহাসচিব মনির জামান, সদস্য আফতাব মন্ডল, গাজী মনসুর প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের শ্রমিকদের জন্য মায়া কান্না না করে এই মে দিবসেও যে সকল প্রতিষ্ঠানে খোলা রেখেছে, শ্রমিকদেরকে কাজ করিয়েছে, সেই সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিন।

চা বাগান, বিড়ির কারখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে নারী শ্রমিকদেরকে পুরুষ শ্রমিকদেও চেয়ে পারিশ্রমিক কেন কম দেয়া হয়, তা খতিয়ে দেখে এই বৈষম্য দূরিকরণে পদক্ষেপ নিন।

পাশপাশি শ্রমিকদের সন্তানদের সুশিক্ষা নিশ্চিতকল্পে সকল শিক্ষা প্রতিষ্ঠানে টিউশনসহ সকল সুবিধা বিনামূল্যে দেয়ার ব্যবস্থা করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *