মৃত্যু ২৮ হাজার ছাড়িয়েছে দেশে করোনায়

আজ রোববার রাতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৪৮টি ল্যাবে ১৯ হাজার ১৩২টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৯ হাজার ৪৩টি। করোনা শনাক্তের হার এক দশমিক শূন্য তিন শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৩৬ শতাংশ।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী তিনজন পুরুষ ও তিনজন নারী। তাদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে পাঁচজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এদের মধ্যে চারজন সরকারি হাসপাতালে ও দুজন বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত পুরুষ মারা গেছে ১৭ হাজার ৯১৪ জন আর নারী মারা গেছে ১০ হাজার ৮৭ জন।

 

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।

ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

 

 

 

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৮ হাজার একজনে দাঁড়িয়েছে। দেশে নতুন করে ১৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।

 

এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৭ হাজার ৪৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২২৬ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৪২ হাজার ২৭৪ জন করোনা থেকে সুস্থ হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *