মুক্তিযোদ্ধা স্মৃতি বুদ্ধিপ্রতিবন্ধী অটিস্টিক স্কুলের নির্মাণ কাজ পরিদর্শন  

 

মিতালী গ্রুপ পরিচালিত দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার খোলাহাটি ক্যান্টনমেন্টের দক্ষিনে মুক্তিযোদ্ধা স্মৃতি বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক মডেল বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম ও নির্মাণকাজ পরিদর্শন করেছেন মিতালী গ্রুপ নেতৃবৃন্দ ।

 

রংপুর মহানগরীর মুন্সিপাড়াস্থ মিতালী গ্রুপ পরিচালিত দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার খোলাহাটি ক্যান্টনমেন্টের দক্ষিনে পলাশবাড়ি ইউনিয়নের শালবাড়ি গ্রামে মুক্তিযোদ্ধা স্মৃতি বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক মডেল বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম ও নির্মাণকাজ পরিদর্শন করেছেন মিতালী গ্রুপ নেতৃবৃন্দ । গত ৭ ফেব্রুয়ারি বিকেল ৩ টায় গ্রুপ নেতৃবৃন্দ সেখানে পৌঁছালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিরাজ ই মোস্তফা তাদের স্বাগত জানান ।

মিতালী গ্রুপের পক্ষ থেকে মিতালী সংঘের কার্যকরী সভাপতি ইঞ্জিনিয়ার সাহাবুদ্দিন আহমেদ মুরাদ ও সাধারণ সম্পাদক সাংবাদিক আশরাফ খান কিরণ অনুমোদিত নকশা অনুযায়ী ৩০ শতক জায়গার উপর নির্মাণাধীন এই বিদ্যালয়ের প্রতিটি কক্ষ ঘুরে দেখেন এবং সন্তোষ প্রকাশ করে মহান সৃষ্টিকর্তা আলাহর কাছে শোকরিয়া জানিয়ে সকলকে দ্রুত কাজ সু সম্পন্নে পরামর্শ দেন ।

এর আগে মিতালী গ্রুপ নেতৃবৃন্দ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি বিদায়ী পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসারের বিদ্যালয় পরিদর্শন সহ একাডেমিক স্বীকৃতি সহ এম পি ও ভুক্ত করতে সুপারিশ সহ প্রতিবেদন মন্ত্রণালয়ে প্রেরনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন ।এসময় বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাগন বিদ্যালয়ের ১১৮ জন বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক শিক্ষার্থী ও তাদের মায়েদের স্বাবলম্বী করতে নকশী কাঁথা তৈরি, বাঁশ ও পাটের হস্তশিল্পের প্রশিক্ষনের উপর গুরুত্ব তুলে ধরলে মিতালী গ্রুপ নেতৃবৃন্দ ইনশাআলাহ্ অনতিবিলম্বে মাসব্যাপি প্রশিক্ষন আয়োজনের সদিচ্ছা প্রকাশ করে প্রধান শিক্ষককে প্রস্তাবনা সহ প্রোফাইল জমা দেয়ার পরামর্শ দেন ।

 

উলেখ্য এই মুক্তিযোদ্ধা স্মৃতি বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক মডেল বিদ্যালয়টি ২০১৪ সালে প্রধান শিক্ষক মিরাজ ই মোস্তফার ঐকান্তিক প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হয় । টিনের ঘর থেকে যা এখন দালান ঘরে পরিনত হচ্ছে । একাডেমিক স্বীকৃতি সহ এম পি ও ভুক্ত করতে সকল কাজ সরকারের নীতিমালা অনুযায়ী এগিয়ে চলছে । পরে গ্রুপ নেতৃবৃন্দ বিদ্যালয়ের কার্যক্রমে সন্তোষ প্রকাশ ও উত্তোরত্তর সমৃদ্ধি কামনা করে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন । বিদ্যালয়টির সভাপতির দায়িত্বে রয়েছেন পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার ।

 

মিতালী গ্রুপের পরিচালিত প্রতিষ্ঠান গুলো হলো মিতালী সংঘ রেজিঃ নং ৭৬/৭৪ মিতালী গ্রন্থাগার রেজিঃ নং ১৭/১৪ মিতালী হ্যান্ডি ক্র্যাফটস অ্যান্ড ফ্যাশন রেজিঃ নং ৩০৫২/২১ মিতালী ললিতকলা একাডেমী , মিতালী বাড ব্যাংক (বডি টু বডি), মিতালী কো-অপারেটিভ অ্যান্ড ফাইন্যান্স, মিতালী যুব উন্নয়ন সংস্থা, মিতালী মহিলা উন্নয়ন সংস্থা ,মিতালী শিশু সুরক্ষা প্রকল্প (৫ বছর মেয়াদি) এবং মুক্তিযোদ্ধা স্মৃতি বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক মডেল বিদ্যালয় ।

নিয়মিত আপডেট পেতে

শীর্ষ নিউজ ২৪ এর সঙ্গে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *