মিতালী সংঘের বৃক্ষরোপণ ও বিতরন

মিতালী সংঘের বৃক্ষরোপণ ও বিতরন

পরিবেশ উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে

মোঃ মতলুবুর রহমান

 

 

রংপুর বিভাগীয় বন কর্মকর্তা মোঃ মতলুবুর রহমান বলেছেন বৃক্ষই পারে মানুষের বাসযোগ্য পরিবেশ উপহার দিতে । আজকের এই বিশ্বে জলবায়ুর বৈচিত্রতা তারই প্রভাবমাত্র । সামাজিক বন বিভাগের পাশাপাশি মিতালী সংঘের বৃক্ষ রোপণ ও বিতরন কর্মসূচি পরিবেশ উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে ।তিনি ৪ ডিসেম্বর শনিবার বিকেল সাড়ে ৪ টায় রংপুরের স্বেচ্ছাসেবী ক্রীড়া সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন রংপুর মহানগরীর মুন্সিপাড়াস্থ মিতালী সংঘ রেজিঃ নং ৭৬/ ৭৪ এর ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও মিতালী গ্রন্থাগারের ২০ বছরে পদার্পণ উপলক্ষে মাসব্যাপি মিতালী উৎসবের অংশ হিসেবে বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বন বিভাগীয় রেঞ্জ কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন রংপুর মহানগর আওয়ামীলীগের পরিবেশ ও বনবিভাগীয় সম্পাদক সাবেক ছাত্রনেতা মোঃ শহিদুর রহমান ডলার রংপুর সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর মুন্তাসির শামিম লাইকো রংপুর ডি সি অফিসের সাবেক নাজির মোঃ মমতাজুর রহমান ও রংপুর টিচার্স ট্রেনিং কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ গোলাম মোস্তফা । মিতালী সংঘের কার্যকারী সভাপতি ইঞ্জিনিয়ার সাহাবুদ্দিন আহমেদ মুরাদ এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সাংবাদিক আশরাফ খান কিরনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি সুফিয়া আকতার স্মৃতি যুগ্ম সম্পাদক নাহিমুল ইসলাম অর্থ সম্পাদক শামসুল ইসলাম বুলবুল, সাহিত্য সম্পাদক আফরোজা খাতুন কাজল, সমাজকল্যাণ সম্পাদক চন্দনা আহমেদ, কার্যকরী সদস্য মোঃ আব্দুর রহমান, মিতালী গ্রন্থাগার রেজিঃ নং ১৭/ ১৪ এর সভাপতি সাংবাদিক কানিজ আফরিনা খান কণা সাধারন সম্পাদক মোছাঃ বেবি বেগম মিতালী ব্ল্যাড ব্যাংক (বডি টু বডি) এর সভাপতি সাংবাদিক হুমায়ুন কবির মানিক, সাধারন সম্পাদক উম্মুল খায়ের ফাতেমা লিজা সাবেক সিনিয়র সহ সভাপতি মিজানুর রহমান বিপ্লব, সাবেক সাধারন সম্পাদক কামরুল হাছিন কলিন্স, ব্যবসায়ী মোঃ মীম। পরে প্রধান অতিথি মুন্সিপাড়া মুক্তিযোদ্ধা কবরস্থানে ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপণ করেন। এর আগে তিনি অতিথিদের নিয়ে সবার হাতে ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষের চারা তুলে দেন ।

 

 

সংঘ রেজিঃ নং ৭৬/ ৭৪ এর ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও মিতালী গ্রন্থাগারের ২০ বছরে পদার্পণ উপলক্ষে মাসব্যাপি মিতালী উৎসবের অংশ হিসেবে বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখছেন রংপুর বিভাগীয় বন কর্মকর্তা মোঃ মতলুবুর রহমান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *