মমিনপুরে শ্রমিককে মারধরের অভিযোগ

মমিনপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণ কাজে বাঁধা,শ্রমিককে মারধরের অভিযোগ

ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ
রংপুর সদর উপজেলার মমিনপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইউনুছ আলীর বিরুদ্ধে সরকারী আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণে বাঁধা প্রদান, নির্মাণ শ্রমিককে মারধর ও লাঞ্চিত করার অভিযোগ উঠেছে। বিষয়টি খতিয়ে দেখতে গতকাল
উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নুরনাহার বেগম।

মহিলা ভাইস চেয়ারম্যান কাজলী বেগম, উপজেলা প্রকৌশলী নুর-ই আলম, এ্যাসিল্যান্ট মোজাক্কির, মমিনপুর ইউনিয়নের চেয়ারম্যান মিনহাজুল ইসলামসহ পুলিশ সদস্যগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নুর নাহার বেগম জানান, মমিনপুর ইউনিয়নের উত্তর মমিনপুর কাঠিহারা গ্রামে মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রাপ্ত আশ্রয়ন প্রকল্পের আওতায় দরিদ্র জনগণের জন্য ৪০টি পাকা ঘর নির্মাণ কাজ শুরু করা হয়েছে।

গত মঙ্গলবার মমিনপুর ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইউনুছ আলী আশ্রয়ন প্রকল্পের কাজ নিন্ম মানের হচ্ছে, ইট ১ নম্বর নয়, ঢালাই তিন ইঞ্চি হয়নি ইত্যাদি অভিযোগ তুলে নির্মাণ শ্রমিকদের মারধর করেন এবং সরকারী ঘর নির্মাণ কাজ বন্ধ করে দেন।

আমরা সরেজমিনে গিয়ে দেখেছি, তার অভিযোগ গুলো
সত্য নয়। ইউপি সদস্য ইউনুছ আলী আমাকে কিংবা উপজেলা চেয়ারম্যান কিংবা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে জানাতে পারতেন। তা না জানিয়ে ইউপি সদস্য ইউনুছ আলী অন্যায় কাজ করেছেন।

জেলা প্রশাসক স্যারের সাথে কথা বলে ইউপি সদস্য
ইউনুছ আলীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নুর নাহার বেগম আরো জানান, নির্মাণ কাজের ইট ও বালুর ল্যাব টেষ্ট করা হবে।  যখন নির্মাণ শ্রমিক কাজ করছিল তখন ইউপি সদস্য ইউনুছ আলীইট ভাঙচূর করেছেন এবং শ্রমিককে মারধর করে সার্ট ছিড়ে ফেলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *