ভেজাল মৎস্য খাদ্য ও কীটনাশকসহ ২ জন গ্রেপ্তার

রাজশাহীর বাগমারায় ভেজাল মৎস্য খাদ্য ও কীটনাশকসহ ২ জন গ্রেপ্তার

 

রাজশাহীর বাগমারায় ভেজাল মাছের খাবার সহ কীটনাশক তৈরির দায়ে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার ঝিকরা ইউনিয়নের ঝাড়গ্রাম গ্রামের শামীম হোসেন রকেট (৩৫) এবং গুনিয়াডাঙ্গা গ্রামের আমিনুল ইসলাম (৪২)।

 

মঙ্গলবার সকালে বাগমারা থানার ওসি অভিযান চালিয়ে কালিগঞ্জ বাজার থেকে তাদেরকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিশেষ আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

 

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত শামীম হোসেন রকেট দীর্ঘদিন থেকে বিভিন্ন প্রকার ভেজাল মাছের খাবার সহ কীটনাশক ওষুধ নিজ বাড়িতে তৈরি করে তা বিক্রয় করে আসছিল।

এমন সংবাদের ভিত্তিতে ওসি মোস্তাক আহম্মেদ অভিযান চালিয়ে শামীম হোসেন সহ তার সহযোগী আমিনুল ইসলামকে গ্রেপ্তার করে। পরে তাদের বাড়িতে অভিযান চালিয়ে ভেজাল মাছের খাদ্য ও কীটনাশক তৈরির যন্ত্রপাতি উদ্ধার করে।

 

জানাগেছে, ঝিকরা ইউনিয়নের ঝাড়গ্রাম, গুনিয়াডাঙ্গা, কালিগঞ্জ সহ বেশ কয়েকটি গ্রামে ভেজাল মাছের খাদ্য ও কীটনাশক তৈরি করা হয়। এর আগেও উপজেলা কৃষি অফিসার সহ উপজেলা নির্বাহী অফিসার অভিযান পরিচালনা করে ভেজাল সার তৈরির কারখানা সিলগালা করেছিলেন।

 

প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী ভেজাল খাদ্য সহ কীটনাশক তৈরির সাথে জড়িত।

এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ বলেন, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন থেকে ভেজাল মাছের খাবার সহ কীটনাশক তৈরি করে বিক্রয় করে আসছিল। এমন সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করি।

 

এ সময় ভেজাল মাছের খাবার সহ কীটনাশক তৈরির যন্ত্রাংশ জব্দকরি। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিশেষ আইনে মামলা দায়ের শেষে জেল হাজতে পাঠানো হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *