ভূমি কর্মকর্তা লাঞ্ছিত!থানায় মামলা 

কুড়িগ্রামের উলিপুরে ইউপি চেয়ারম্যানের হাতে সহকারী ভূমি কর্মকর্তা লাঞ্ছিত!থানায় মামলা

সহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত )কে পিটিয়ে হাসপাতালে পাঠালেন  ইউপি চেয়ারম্যান। এ ঘটনায় চেয়ারম্যান সহ ৩ জনকে আসামি করে উলিপুর থানায় মামলা দায়ের করেছেন ওই কর্মকর্তা। ঘটনাটি ঘটেছে,   সোমবার বিকেল ৩ টায় কুড়িগ্রামের উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়ন ভুমি অফিসে।
মামলা  সুত্রে জানা গেছে , গতকাল সােমবার  বিকেল ৩টার সময় উপজেলার থেতরাই ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান ও তার শ্যালক  শাহ আলমসহ থেতরাই ভূমি অফিস আসেন।
তার শ্যালক শাহ আলম ৮ শতক জমি খারিজ ও খাজনার বিষয়ে অন্যায় আবদার করেন। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে চেয়ারম্যান ও তার শ্যালক সহকারী ভূমি কর্মকর্তা(ভারঃ) জসিম উদ্দিনকে গালিগালাজ ও বেধরক মারপিট করে ৩৩ হাজার ৩১০ টাকা ছিনিয়ে নেয় এবং প্রাণনাশের হুমকি প্রদান করেন। পরে উপস্হিত লােকজন তাকে উদ্ধার করে। এ খবর পেয়ে উপজলা সহকারী কমিশনার(ভুমি) কাজী মাহমুদুর রহমান ঘটনাস্হলে যান এবং আহত কর্মকর্তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য উলিপুর স্বাস্হ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সহকারী ভুমি কর্মকর্তা জসিম উদ্দিন বাদী হয়ে রাতে উলিপুর থানায় চেয়ারম্যান আতাউর রহমান(৫০),শাহ আলম(৫৫) ও অজ্ঞাত নামা ১জনকে আসামী করে মামলা দায়ের করেন।
এ ব্যাপারে ইউপি ‘চেয়ারম্যান আতাউর রহমানের সাথে কথা হলে তিনি বলেন, আমার শ্যালক শাহ আলম এর ৮শতক জমির খারিজ ও খাজনা নিতে ৬ মাস ধরে হয়রানী করছেন ও জমি খাজনা খারিজ করতে ১৪ হাজার টাকা অনৈতিক দাবি করে। বিষয়টি নিয়ে আমি কথা বলতে গেলে আমার শ্যালকের সাথে ওই কর্মকর্তার কথাকাটি ও মারামারি লাগে। তবে আমি তাকে মারিনি শুধু গালিগালাজ করছি।
উপজলা সহকারী কমিশনার কাজী মাহমুদুর রহমান জানান, আমি খবর পেয়ে দ্রুত ঘটনাস্হলে যাই এবং উপস্হিত মানুষজনের কাছে ঘটনা শুনি।পরে আহত সহকারী ভুমি কর্মকর্তাকে নিয়ে এসে উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করি।
উলিপুর থানার অফিসার ইনচার্জ শেখ আশরাফুজ্জামানের সাথে কথা হলে মামলার বিষয়টি নিশ্চিত করেন,আসামি গ্রেফতার হয়েছে কি -না জানতে চাইলে তিনি বলেন,এখনো গ্রেফতার হয়নি গ্রেফতার অভিযান চলছে।
ফয়জার রহমান রানু
উলিপুর, কুড়িগ্রাম
০১৭৪২-৮২৭০৪১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *