বিশ্বকাপের প্রথম ম্যাচেই সাকিবের নতুন বিশ্ব রেকর্ড

বিশ্বকাপের প্রথম ম্যাচেই সাকিবের নতুন বিশ্ব রেকর্ড
একের পর এক রেকর্ড ভাঙা এখন যেন সাকিবের নিয়মিত অভ্যেসেই পরিণত হয়েছে। আর তাই সাকিবের রেকর্ড ভাঙা বাংলাদেশের দর্শক-শ্রোতার জন্য নতুন সংবাদ না হলেও আনন্দের তো বটেই।

রেকর্ড ভাঙার ধারাবাহিকতা অক্ষুণ্ণ রেখেই এবার বিশ্বসেরা শ্রীলঙ্কান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গাকে পেছনে ফেলে টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেট নেওয়ার বিশ্ব রেকর্ড গড়লেন সাকিব। বিশ্বকাপের প্রথম ম্যাচেই নতুন এই বিশ্ব রেকর্ড করেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

এর আগে, ১০৭ উইকেট নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন মালিঙ্গা। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে দুই উইকেট নিয়ে ১০৮ উইকেটের বিশ্ব রেকর্ড গড়েন সাকিব।

আন্তর্জাতিক মঞ্চে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ দুই ম্যাচে সাকিব ছিলেন উইকেটশূন্য। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আইপিএলের ফাইনালেও পাননি উইকেটের দেখা। কিন্তু বিশ্বকাপের মাঠে যথারীতি স্বরুপে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ১০৬ উইকেট নিয়ে বিশ্বকাপ খেলতে নামা সাকিব নাম তোলেন নতুন রেকর্ড খাতায়।

স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে বোলিং করতে নামে বাংলাদেশ দল। ইনিংসের ১১তম ও নিজের দ্বিতীয় ওভারে জোড়া আঘাত হানেন সাকিব।

সাকিব এবং মালিঙ্গা ছাড়া আর কেউই বিশ ওভারের এই আন্তর্জাতিক ক্রিকেটে একশো উইকেট শিকার করতে পারেননি। তবে খুব কাছেই আছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান ও টিম সাউদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *