বদলগাছী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় নওগাঁ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান

বদলগাছী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় নওগাঁ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান

মোঃ সারোয়ার হোসেন অপু
নওগাঁ জেলা প্রতিনিধি,

নওগাঁর বদলগাছী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ মাধ্যমিক পর্যায়ে নওগাঁ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের গৌরব অর্জন করছে। জানা যায়, উপজলা সদরে অবস্থিত ছোট যমুনা নদীর কোল ঘেষে ১৯৪০ সালে প্রাচীনতম এই বিদ্যালয়টি তৎকালীন শিক্ষানুরাগী কয়েকজন স্বনামধন্য ব্যক্তিবর্গ মিলিত হয়ে প্রতিষ্ঠা করেন এ বিদ্যালয়টি। মাত্র কয়েক বছরের ব্যবধানে শিক্ষার মানের উপর নির্ভর করে বিদ্যালয়টি এমপিও ভূক্ত হয়।

সেই থেকে উপজলার একমাত্র স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে এগিয়ে চলছে। এরই ধারাবাহিকতায় গত ২০১৮ সালে বিদ্যালয়টি জাতীয়করণ করা হয়। বর্তমান বিদ্যালয়টিতে ১২ জন শিক্ষক ও প্রায় ৬৫০ জন শিক্ষার্থী রয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ‌মো. মোজাফ্ফর হো‌সেন বলেন, বিগত ৩০ বছর ধরে উপজলার কোন শিক্ষা প্রতিষ্ঠান শ্রেষ্টত্ব অর্জন করতে পারেনি। বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থীর অভিভাবক, এলাকার শিক্ষানুরাগীদের সা‌র্বিক সহযোগিতা থাকায় বিদ্যালয়টি এই সাফল্য অর্জন করেছে।

বিদ্যালয়ের এই অর্জনকে ধরে রাখতে প্রতিষ্ঠানের সকল শিক্ষক,কর্মচারী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক ও উপজলার সকল সাংবাদিকদের সব সময় সহযোগিতা ও পরামর্শ কামনা কর‌ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *