ফেসবুকের মত অবাককরা ফিচার আনলো হোয়াটসঅ্যাপ

ফেসবুকের মত অবাককরা ফিচার আনলো হোয়াটসঅ্যাপ

নিত্যনতুন আপডেট নিয়ে মেতে থাকা ফেসবুকের মালিকানাধীন আরেক বার্তা আদান প্রদানকারী প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ এবার নতুন ফিচার নিয়ে এসেছে। এখন থেকে ফেসবুকের মতই হোয়াটসঅ্যাপেও ‘ম্যাসেজ রিঅ্যাকশন ফিচার’ চালু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

 

ডব্লিউঅ্যাবিটাইনফোতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, নতুন এই ‘ম্যাসেজ রিঅ্যাকশন ফিচার’ এর মাধ্যমে ব্যবহারকারীরা তাঁদের চ্যাট বক্সে পাঠানো মেসেজে বিভিন্ন প্রতিক্রিয়া বা রিঅ্যাকশন দিতে পারবেন। এই ম্যাসেজ রিঅ্যাকশন ফিচার ব্যক্তিগত বা গ্রুপ চ্যাট উভয় ক্ষেত্রেই প্রযোজ্য হবে। এটি ব্যবহার করে একটি ম্যাসেজ বিভিন্ন ইমোজি দিয়ে রিঅ্যাকশন দেওয়া যাবে। হোয়াটসঅ্যাপে পৃথক রিঅ্যাকশন ইনফো ট্যাব থাকবে, যার মাধ্যমে প্রতিক্রিয়া দেওয়া ব্যক্তির নাম দেখা যাবে।

 

হোয়াটসঅ্যাপের আপডেট ভার্সনে এই ফিচার পাওয়া যেতে পারে। তবে এর কাজ পুরো শেষ হয়নি এখনো। ফলে হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে এই ফিচার এখনই পাওয়া যাবে না বলেও জানানো হয়।

 

ওই প্রতিবেদনে থাকা হোয়াটসঅ্যাপের একটি স্ক্রিনশটের ছবি দেওয়া হয়েছে। তাতে দেখা যায়, ‘অল’ নামের এক ইনফো ট্যাবে সব রিঅ্যাকশন জমা থাকবে। ব্যবহারকারীদের জন্য ছয়টি ইমোজি থাকবে। একটি বার্তায় প্রতিক্রিয়া দেওয়ার জন্য একটি ইমোজি ব্যবহার করা যাবে। আপাতত আইওএসের জন্য হোয়াটসঅ্যাপ বেটা ভার্সনে এর কাজ চলছে। তবে অ্যান্ড্রয়েডের জন্যও এই ফিচার আনা হবে। সেই কাজ চালিয়ে যাওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *