প্রতিটি পণ্যের দাম দ্বিগুন কিন্তু আয় বাড়েনি

প্রতিটি পণ্যের দাম দ্বিগুন কিন্তু আয় বাড়েনি

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, দেশে সরকারি দল, আমজনতা আজ নূন আনতে গেলে পান্তা ফুরোয়, কারণ তাদের তুলনায় প্রতিটি পণ্যের দাম দ্বিগুন কিন্তু আয় বাড়েনি।

এসব নিয়ে তারা তেমন কথা বলে না, কারণ সাবেক বিরোধী দল আর এই সব দলের যুগপৎ আন্দোলনকারী রাজনীতিক-সচিব-আমলা ব্যতিত সবাই ভালো আছে।

১৭ ফেব্রুয়ারি সকাল ১০ টায় পুরানা পল্টনে ‘গার্মেন্টস শ্রমিকদের বেতন বৃদ্ধি জরুরী’ শীর্ষক আলোচনা সভায় তিনি উপরোক্ত কথা বলেন।

প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, ভাইস চেয়ারম্যান চন্দন চন্দ্র সেন, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিকধারার আহবায়ক সেলিনা বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

মোমিন মেহেদী এসময় আরো বলেন, চাকুরি করে না, ব্যবসা করে না কিন্তু দেশে-বিদেশে ঘুরে বেড়াচ্ছে একটা শ্রেণি, এরা রাজনীতিকে কলুষিত করছে কখনো ক্ষমতাসীনদেরকে ‘মা’ ডেকে আবার কখনো সাবেক ক্ষমতাসীনদেরকে ‘মা’ বা ভাই ডেকে। যুগপৎ আন্দোলনের নামে একটি শ্রেণী

দুর্নীতিবাজদেরকে ক্ষমতায় আনতে চায়; আরেকটি শ্রেণি জোট বা মোর্চা করে আরেকটি দুর্নীতিবাজচক্রকে ক্ষমতায় রাখতে চায়।

এরা রাজনৈতিক কালোচক্র; এদেরকে চিহ্নিত করে ‘না’ বলার জন্য নতুনধারা বাংলাদেশ এনডিবি বরাবরের মত রাজপথে আছে, আগামীতেও থাকবে।

বাংলাদেশকে কোন দুষ্টুচক্রের হাতে-পরিবারতন্ত্রের হাতে রাখা যাবে না বলেও মন্তব্য করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *