পীরগঞ্জে ৩ সাংবাদিক হামলার ঘটনা সেই জিয়ার ৩টি গোডাউন সিলগালা করলো রংপুর বিএসটিআই

পীরগঞ্জে ৩ সাংবাদিক হামলার ঘটনা সেই জিয়ার ৩টি গোডাউন সিলগালা করলো রংপুর বিএসটিআই

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি

রংপুর জেলার পীরগঞ্জের চতরা হাটে অবৈধভাবে বসুন্ধরা ব্রান্ডে ভেজাল গমের ভূষি উৎপাদনে জড়িত চতরা মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক জিয়াউর রহমান জিয়া মন্ডলের ৩টি গোডাউন সিলগালা করেছে রংপুর বিএসটিআই প্রতিনিধি দল। গতকাল সোমবার প্রতিনিধি দল স্থানীয় চেয়ারম্যানের জিম্মায় থাকা গোডাউনের তালা খুলে পরিদর্শনের পর গোডাউন ৩টি সিলগালা করেন।

গত ৫ জুন, ওই প্রতিষ্ঠানে সার্ভিল্যান্স অভিযানসহ নিয়মিত মামলা দায়েরে আলামত জব্দে আসে রংপুর বিভাগীয় বিএসটিআই’র প্রতিনিধি দল। সে সময় স্থানীয় চতরা ইউপি’র চেয়ারম্যান এনামুল হক শাহিন ঢাকায় অবস্থান করছিল। বিগত ৩ জুন ওই গোডাউনে ভেজাল গো-খাদ্য তৈরীর তথ্য ও ফুটেজ নিতে গিয়ে ৩জন সাংবাদিক হামলার শিকার হয়। সে সময় ঘটনাস্থলে পরিদর্শনে আসা পীরগঞ্জের এসিল্যান্ড তকী ফয়সাল তালুকদারের নির্দেশে গোডাউন সমুহে তালা লাগিয়ে স্থানীয় চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়।

৫ জুন সার্ভিল্যান্স অভিযান পরিচালনার পরে প্রেসরিলিজে জানানো হয়, জিয়াউর রহমান মন্ডল, প্রভাষক, চতরা মহিলা ডিগ্রী কলেজ, চতরা, পীরগঞ্জ, রংপুর আলহাজ¦ কুদ্দুস ভিলার নীচতলায় একটি গোডাউনসহ আশে পাশের আরও ২টি গোডাউনে দিনে রাতে চাউলের কুড়া, ময়দা মিশিয়ে বসুন্ধরা কোম্পানী নামক বস্তায় প্যাকেটজাত করে তার পিতার প্রতিষ্ঠান মেসার্স তুনা-তিশা ট্রেডার্স, চতরাহাট, পীরগঞ্জ,

রংপুর এর মাধ্যমে বাজারজাত করেছে। অভিযানে উৎপাদনস্থল, সংরক্ষণস্থল এবং বিক্রয়স্থল তালাবদ্ধ অবস্থায় পাওয়া যায় এবং গত ০৩-০৪ দিন যাবৎ বন্ধ আছে মর্মে আশেপাশের লোকজন এর থেকে জানা যায়। প্রতিষ্ঠানের ব্যাপারে প্রকাশ্যে কোন লোকই কথা বলতে রাজী হয় নাই তবে পরিচয় গোপন রাখার শর্তে দোকানদাররা জানান গত ০১ বছর ধরে জিয়া নকল গমের ভ‚ষি উৎপাদন করে বাজারজাত করে আসছে। তাদের প্রদানকৃত তথ্যের ভিত্তিতে জনাব জিয়ার উৎপাদিত ভ‚ষি যে সকল দোকানের মাধ্যমে বিক্রয় হয়ে থাকে সেসকল প্রতিষ্ঠানের ঠিকানা সংগ্রহ করে সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করলে তথ্যের সত্যতা পাওয়া যায় এবং তার ডিলারদের নিকট হতে পরীক্ষণের জন্য নমুনা সংগ্রহ করা হয় এবং নিয়মিত মামলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। উৎপাদনস্থল তালাবদ্ধ হলেও কাঁচিগেটের ফাঁক দিয়ে আনুমানিক ১০০ বস্তা গমের ভূষি সংরক্ষিত অবস্থায় দেখা যায়।

উল্লেখ্য, গত ৩ জুন চতরা মহিলা কলেজের প্রভাষক জিয়াউর রহমান জিয়া মন্ডলের ভেজাল গো-খাদ্য তৈরীর গোডাউনের তথ্য ও ফুটেজ নিতে গিয়ে মাইটিভির রংপুর প্রতিনিধি মাহমুদুল হাসান, এশিয়ান টিভির পীরগঞ্জ প্রতিনিধি মিনহাজুল ইসলাম মিলন ও বায়ান্নর আলোর সংবাদদাতা মিফতাউল ইসলাম জিয়া, তার বাবা, শ্যালক, স্থানীয় ধান ব্যবসায়ী ও কর্মচারীদের হাতে মারপিটের শিকার হন। এ ঘটনায় মামলা রুজুর পর পুলিশ জিয়ার শ্যালক জুয়েলকে গ্রেফতার করে। দ্রæত জিয়াসহ অন্যান্যদের গ্রেফতার ও গোডাউন অরক্ষিত অবস্থা থেকে নমুণা রক্ষিত রাখতে সিলগালাসহ ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়ে বিগত ৬ জুন প্রেসক্লাবের ব্যানারে সাংবাদিক, সূধী, সুশিল, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সর্বস্তরের জনগণ মানববন্ধন করে।

গতকাল সোমবার বিএসটিআই প্রতিনিধি দলে ছিলেন, সহকারী পরিচালক (সিএম) প্রকৌশলি জাহিদুর রহমান, পরিদর্শক (মেট্রোলজি) প্রকৌশলি আহসান হাবিব, ফিল্ড অফিসার (সিএম) প্রকৌশলি তাওহীদ আল আমিন ও খন্দকার জামিনুর রহমান। এ সময় ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যগণ উপস্থিত ছিলেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *