পীরগঞ্জে বিশৃঙ্খলা, গ্রেফতার পরিতোষের জবানবন্দি

রংপুরের পীরগঞ্জে ফেসবুক স্ট্যাটাসে পবিত্র কোরআন অবমাননা করে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে গ্রেফতারকৃত যুবক ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফজলে এলাহী তার জবানবন্দি নেন। এর আগে পীরগঞ্জ এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে অভিযুক্ত ওই যুবকসহ ৪৩ জনকে নেয়া হয় আদালতে। এর মধ্যে ৩৮ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

অন্যদিকে পীরগঞ্জের হামলার শিকার মানুষেরা ঘুরা দাঁড়ানোর চেষ্টা করছেন। মিলতে শুরু করেছে পুনর্বাসনের টিনসহ অন্য সামগ্রী। এরইমধ্যে অনেকে হাত দিয়েছেন বাড়ি মেরামতের কাজে। সব ভুলে নতুন করে বেঁচে থাকার স্বপ্ন দেখছেন তারা।

করিমপুর-কসবা এলাকায় সম্প্রীতির বন্ধন দীর্ঘদিনের। সেখানে এমন ন্যাক্কারজনক হামলায় নির্বাক সবাই। জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চান স্থানীয়রা। তবে নিরীহ কেউ যেন হয়রানির শিকার না হয় সে দাবিও জানান তারা।

এর আগে ঘটনার সঠিক তদন্ত নিশ্চিতের কথা জানিয়েছেন সংসদের স্পিকার ও স্থানীয় সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী। এছাড়া তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ দেশকে অস্থিতিশীল করার সব চক্রান্ত রুখে দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন। পাশাপাশি নিরাপত্তা বজায় রাখতে ক্ষতিগ্রস্ত এলাকাটিতে কঠোর নজরদারি বজায় রাখছে আইনশৃঙ্খলা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *