পলাশবাড়ীতে বাংলাদেশ কিন্ডার গার্টেন শিক্ষা বোর্ডের বৃত্তি পরীক্ষা

পলাশবাড়ীতে বাংলাদেশ কিন্ডার গার্টেন শিক্ষা বোর্ডের বৃত্তি পরীক্ষা।

বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ড (প্রস্তাবিত)-এর অধীনে পলাশবাড়ীতে পৃথক দুটি কেন্দ্রে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কিন্ডার গার্টেন শিক্ষা বোর্ডর সারাদেশে দু’দিনব্যাপী প্রথম শ্রেণি হতে পঞ্চম শ্রেণি পর্যন্ত বৃত্তি পরীক্ষা আয়োজনের অংশ হিসেবে শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ১১টায় পলাশবাড়ী পৌরশহরের স্টুডেন্ট কেয়ার স্কুল এন্ড কলেজ কেন্দ্রে প্রথম দিনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে স্টুডেন্ট কেয়ার স্কুল এন্ড কলেজ, মেরীরহাট স্কয়ার কিন্ডারগার্টেন, জ্ঞানের উৎস কিন্ডারগার্টেন এবং রেখারাণী কেজি স্কুলের মোট ১২৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এ পরীক্ষা কেন্দ্রে আবু শাহিন সরকার কেন্দ্র সচিব এবং আমিনুল ইসলাম হল সুপারের দায়িত্ব পালন করেন।

অপরদিকে উপজেলার মনোহরপুর ইউনিয়নের কাজীরবাজার বিকেএস মডেল স্কুল কেন্দ্রে বিকেএস মডেল স্কুল, আয়েন উদ্দিন মডেল স্কুল এন্ড কলেজ, আশার আলো মডেল স্কুল, ভোরের সূর্য্য বিদ্যা নিকেতন, আলোর দিশারী মডেল স্কুল ও উদাখালী প্রি-ক্যাডেট স্কুলের মোট ১৪৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।

পরীক্ষা কেন্দ্রে এম হাসান আলী কেন্দ্র সচিব ও আরমান আলী হল সুপারের দায়িত্ব পালন করেন। পরীক্ষা কেন্দ্র পরিদর্শক বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ডের প্রতিনিধি মো. আব্দুল্যা-আল মামুন জানান, বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ড (প্রস্তাবিত) প্রতিষ্ঠার পর থেকে বৃত্তি পরীক্ষার আয়োজন করে আসছে।

শিক্ষার্থীদের মেধা এবং প্রতিভা বিকাশে বৃত্তি পরীক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। পড়ালেখার প্রতি শিক্ষার্থীদের আরো আগ্রহী করে তুলতে প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *