নুসরাত ফারিয়া লন্ডন থেকে আইনের ডিগ্রি নিলেন

নুসরাত ফারিয়া লন্ডন থেকে আইনের ডিগ্রি নিলেন

 

শীর্ষ নিউজ টোয়েন্টিফোর ডটকম

 

ইউনিভার্সিটি অব লন্ডন থেকে আইন বিষয়ে পাস করলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিয়া। ব্যাচেলরস অব ল’তে সেকেন্ড ক্লাস পেয়েছেন তিনি। এর সঙ্গে শেষ হলো চার বছরের শিক্ষাজীবন। ফারিয়া নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

 

বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত ফারিয়া বলেন, ‘অবশেষে সৃষ্টিকর্তা আমার কথা শুনেছেন। আইন বিষয়ে পাস করলাম। সেকেন্ড ক্লাস পেয়েছি। এ বিষয়ে আমি আমার শিক্ষককে ধন্যবাদ দিতে চাই। তার কারণেই আমার এই পড়াশোনার জার্নিটা হয়েছে। আমি আসলে সবার কাছেই কৃতজ্ঞ।’

 

এ তারকা আরও যোগ করেন, ‘পড়াশোনা ও কাজ একসঙ্গে চালিয়ে যাওয়াটা বেশ কঠিন। আমার সহকর্মী ও পরিবার পাশে না থাকলে এটা সম্ভব হতো না। পাস করলাম, এটা আমার শিক্ষাজীবনের সেরা প্রাপ্তি।’

 

সম্প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’র শুটিং শেষ করেন ফারিয়া। ভারতের খ্যাতিমান চলচ্চিত্রকার শ্যাম বেনেগাল নির্মাণ করছেন সিনেমাটি। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় বিশাল বাজেটে নির্মিত হচ্ছে এটি। বর্তমানে ঢাকায় চলছে এর শেষ ধাপের শুটিং।

 

সিনেমাটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ফারিয়া। রোববার (১২ ডিসেম্বর) তার অংশের শুটিং শেষ হয়েছে। এ নিয়ে ফারিয়া বলেন, “কী অসাধারণ এক যাত্রা! আমি ধন্য, সম্মানীত এবং আনন্দিত। সিনেমাটির জন্য ‘শেখ হাসিনা’ যাত্রা শেষ হলো। এর প্রতিটি মুহূর্ত আমি সারাজীবন লালন করব।”

 

উল্লেখ্য, ‘বঙ্গবন্ধু’ সিনেমার কেন্দ্রীয় চরিত্র তথা বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। এছাড়াও আছেন নুসরাত ইমরোজ তিশা, রিয়াজ আহমেদ, দিলারা জামান, সিয়াম আহমেদ, চঞ্চল চৌধুরী, খায়রুল আলম সবুজ, দিলারা জামান, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগর প্রমুখ। আগামী বছরের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *