নীলফামারী সদরের “তালিমুল কোরআন নূরানী ইসলামীক একাডেমির” উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নীলফামারী সদরের “তালিমুল কোরআন নূরানী ইসলামীক একাডেমির” উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

আব্দুস সালাম ষ্টাফ রিপোর্টার

নীলফামারী সদরের কানিয়াল খাতা (মুন্সিপাড়া) গ্রামের “তালিমুল কোরআন নূরানী ইসলামীক একাডেমিতে” মাহে রমাজান উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮শে মার্চ) বিকাল ৪.৩০ টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু করা হয়।

পবিত্র কোরআন তেলাওয়াত করেন, মোঃ রাহাত ইসলাম। উক্ত অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সকল ছাত্র-ছাত্রী ও অভিভাবক বৃন্দ সহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে রমাজান মাসের ফজিলত ও গুরুত্ব সম্পর্কে আলোচনা করা হয়।
উক্ত অনুষ্ঠানে অত্র প্রতিষ্ঠানের উপদেষ্টা ও কানিয়াল খাতা (মুন্সিপাড়া) জামে মসজিদের খতিব হযরত মাওলানা মুহাম্মাদ আলী সিরাজীর সভাপতিত্বে বক্তব্য রাখেন,

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি অত্র প্রতিষ্ঠানের উপদেষ্টা ও কানিয়াল খাতা (মুন্সিপাড়া) জামে মসজিদের সভাপতি মোঃ আজিম উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অত্র প্রতিষ্ঠানের উপদেষ্টা ও কানিয়াল খাতা (মুন্সিপাড়া) “তালিমুল কোরআন নূরানী মহিলা মাদ্রাসার সভাপতি ও তালিমুল কোরআন নূরানী ইসলামীক একাডেমির উপদেষ্ঠা মোঃ মিজানুর রহমান। অত্র প্রতিষ্ঠানের উপদেষ্টা মোঃ রুহুল আমীন।

সর্বপরি বক্তারা বলেন, আমাদের এই ছোট্র গ্রামে স্বল্প বেতনে ছাত্র-ছাত্রীদেরকে উন্নত শিক্ষা দিয়ে আসছে, আমরা এই প্রতিষ্ঠানের পরিচালক ও প্রধান শিক্ষকের জন্য দোয়া ও সর্বাংগীন উন্নতি কামনা করি এবং প্রতিষ্ঠানের সার্বিক বিষয়ে খোজ খবর ও প্রতিষ্ঠানের উন্নয়ন মুলক কাজের সহযোগিতার করবেন বলে আশা প্রকাশ করেন।

এছাড়াও অত্র প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও অভিভাকের উদ্দেশ্যে গুরুত্বপুর্ন বক্তব্য রাখেন,“তালিমুল কোরআন নূরানী মহিলা মাদ্রাসার কার্যকরী সদস্য ও “তালিমুল কোরআন নূরানী ইসলামীক একাডেমির” পরিচালক মোঃ আব্দুস সালাম। তিনি উপস্থিত অতিথি বৃন্দ ও অভিভাবক বৃন্দের কাছে অত্র প্রতিষ্ঠানের দাতা ও প্রতিষ্ঠাতা মোঃ মোফাখ্খারুল ইসলাম (সোহাগ) এর জন্য সকলের কাছে দোয়া চেয়ে বক্তব্য শেষ করেন।

অভিভাকের উদ্দেশে আরও বক্তব্য রাখেন,“তালিমুল কোরআন নূরানী মহিলা মাদ্রাসার কোষাধ্যক্ষ ও “তালিমুল কোরআন নূরানী ইসলামীক একাডেমির” প্রধান শিক্ষক হাফেজ মোঃ মোখলেছুর রহমান। তিনি বলেন, কানিয়াল খাতা (মুন্সিপাড়া) গ্রামের ,“তালিমুল কোরআন নূরানী মহিলা মাদ্রাসার সকল মেয়েদের জন্য ও বয়স্ক মহিলাদের জন্য নিয়মিত সম্পুর্ন ফ্রিতে কোরআন শিক্ষা দেওয়া হয় এবং মাশয়ালা মাশায়েল সম্পর্কে পাঠদান করা হয়।

এ প্রতিষ্ঠানের কোন আয়ের ব্যবস্থা না থাকায় তিনি সবার কাছে সহযোগিতার প্রস্তাব পেশ করেন। অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, মোঃ সলেমান আলী, মোঃ জাহিদুল ইসলাম (হুদুম-প্রবাশী), মোঃ খায়রুল ইসলাম (প্রবাশী),মোঃ হাফেজুল ইসলাম সহ অনেকে।

উল্লেখ্য,পরিশেষে প্রতিষ্ঠানের উদ্দেশ্যে দিক নির্দেশনামুলক এবং মাহে রমাজানের ফজিলত ও গুরুত্ব সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, অত্র প্রতিষ্ঠানের উপদেষ্টা ও কানিয়াল খাতা (মুন্সিপাড়া) জামে মসজিদের খতিব হযরত মাওলানা মুহাম্মাদ আলী সিরাজী। বক্তব্য শেষে তিনি দোয়া মুনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *