নীলফামারীতে বাংলাদেশ মাদ্রাসা এডুকেশন সোসাইটির উদ্যোগে দিনব্যাপী শিক্ষক/শিক্ষিকাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নীলফামারীতে বাংলাদেশ মাদ্রাসা এডুকেশন সোসাইটির উদ্যোগে দিনব্যাপী শিক্ষক/শিক্ষিকাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।

আব্দুস সালাম স্টাফ রিপের্টার:-

নীলফামারীতে বাংলাদেশ মাদ্রাসা এডুকেশন সোসাইটির উদ্যোগে দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । শনিবার (৩০শে মার্চ) নীলফামারী সদরে বাড়াই পাড়া নামক এলাকায় অবস্থিত তানযীরুল মিল্লাত মাদ্রাসায় দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় কোর্স কো-অর্ডিনেটর ও আল আকসা মডেল মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক জনাব মাওলানা ওয়াহেদুজ্জামান বাবুলের ব্যাবস্থাপনায় ও সোসাইটির মহাসচিব মাওলানা আরিফ আল মামুনের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোসাইটির সম্মানিত চেয়ারম্যান, মিল্লাত ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষাবিদ জনাব অধ্যাপক ডক্টর খায়রুল আনাম।

প্রধান প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন, জনাব মশিউর রহমান, সহকারী পরিদর্শক, জেলা শিক্ষা অফিস, নীলফামারী ও জনাব আবু তাহের মাস্টার ট্রেইনার (ইংরেজি), ডিমলা।
দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় নীলফামারী জেলার সকল প্রাইভেট মাদ্রাসার বাছাইকৃত ৫০ জন শিক্ষক/শিক্ষিকা অংশগ্রহণ করেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সোসাইটির ক্রিড়া ও সাংস্কৃতিক সচিব ও মাহতাব উদ্দিন শাহ ইসলামীক একাডেমির পরিচালক জনাব মোজাফফর হোসেন রতন শাহ, সোসাইটির যুগ্ম মহাসচিব ও ওমার ইবনুল খাত্তাব (রাঃ) ক্যাডেট মাদ্রাসার পরিচালক জনাব মাওলানা নূর মোহাম্মদ, “তালিমূল কোরআন নূরানী ইসলামীক একাডেমীর পরিচালক ও শিক্ষানবীশ আইনজীবী মোঃ আব্দুস সালাম, তানযীমুল মিল্লাত মাদ্রাসার উপাধ্যক্ষ ও সোসাইটির শিক্ষা সচিব মাওলানা হাবিবুল্লাহ বেলালী সহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন।

এছাড়াও স্থানীয় সম্মানিত ব্যক্তিবর্গ সহ বিভিন্ন ইলেকট্রিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শেষে সোসাইটির অন্তর্ভুক্ত সকল প্রতিষ্ঠান পলিচালক ও প্রধানগন বক্ত্ব্য রাখেন। বাংলাদেশ মাদ্রাসা এডুকেশন সোসাইটির পক্ষ থেকে ৫০ জন শিক্ষক/শিক্ষিকাকে প্রশিক্ষন শেষে সনদ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *