নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন মডেল-অভিনেত্রী নাজিফা তুষি

নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন মডেল-অভিনেত্রী নাজিফা তুষি।

 

শীর্ষ নিউজ টোয়েন্টিফোর ডেস্কঃ

 

একুশে বইমেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানের একটি ভিডিও ছড়িয়ে পড়ে। ওই ভিডিওতে দেখা যায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন

 

মডেল-অভিনেত্রী নাজিফা তুষি। এ বিষয়ে গণমাধ্যমকে নিজের প্রতিক্রিয়া জানান তিনি।

 

মাস্ক না পরে বই মেলায় ঘোরাফেরার দায়ে শনিবার ( ১৯ ফেব্রুয়ারি) নাজিফা তুষিকে ২০০ টাকা অর্থদণ্ড দেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা রানী কর্মকার পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। দেশের এক শীর্ষ স্থানীয় গণমাধ্যকে প্রতিক্রিয়া জানান।

 

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরা ভিডিওতে দণ্ড দেওয়ার আগে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে তর্ক করতে দেখা যায় তুষিকে। এ সময় ঘটনাস্থলে কর্তব্যরত টিভি সাংবাদিকরা ভিডিও ধারণ করলে উত্তেজিত হয়ে তিনি ম্যাজিস্ট্রেটের উদ্দেশে জানতে চান, তাকে জনপরিসরে কেন ‘‘হেনস্তা’’ করা হচ্ছে?

 

এ বিষয়ে ম্যাজিস্ট্রেট মনীষা রানী কর্মকার বলেন, “এটা একটি আদালত পরিচালনা হচ্ছে, এটা কোনো শুটিং নয়। আপনি স্বাস্থ্যবিধি মানছেন কি-না, রাষ্ট্রের পক্ষ থেকে আমরা সেটা দেখছি।

 

আপনাকে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী ২০০ টাকা অর্থদণ্ড দিচ্ছি।” পরে মাস্ক না পরার জন্য দুঃখ প্রকাশ করে অর্থদণ্ড পরিশোধ করেন তুষি।

 

গণমাধ্যমকে তিনি জানান, মাস্ক না পরার ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করে দণ্ড মেনে নিয়েছেন। তবে ঘটনার ভিডিও ধারণ করতে থাকায় তিনি উত্তেজিত হয়ে তর্কে জড়ান।

 

শনিবার একটি বইয়ের মোড়ক উন্মোচনের আয়োজনে অতিথি হিসেবে যোগ দিতে মেলায় গিয়েছিলেন তুষি; মাস্ক ব্যাগে রেখে ঘোরাঘুরির মধ্যে ভ্রাম্যমাণ আদালতের নজরে পড়েন তিনি।

 

তুষি বলেন, “আমি তাকে (ম্যাজিস্ট্রেট) বলেছিলাম, আমার যদি কোনো প্যানিশমেন্টও হয় সাইডে গিয়ে কথা বলেন।

 

কিন্তু উনি আমার সঙ্গে সাইডে গিয়ে কথা বলছিলেন না; বিষয়টি বারবার ঘুরাচ্ছিলেন। আমি দেখছিলাম, সামনে ভিডিও করা হচ্ছে। আমি ফাইনও দিয়ে দিলাম।”

 

“অনেক মানুষের সামনে, অনেক ক্যামেরার সামনে আমাকে বারবার হ্যার‌্যাস করছিল। তখন আমি শাউট করে বলছিলাম, আমাকে হ্যারাস কেন করছেন? আমাকে ফাইন করেন, আমি টাকা দিয়ে দিচ্ছি। মেলায় আরও মানুষ ছিল কোনো মাস্ক পরে নাই।

 

ইনফ্যাক্ট পুলিশদের মধ্যেও অনেকে মাস্ক পরে নাই। সেটাও বলছি না। কিন্তু আমার পারমিশন ছাড়া সেটা ক্যামেরায় কেন নেবেন?”

 

স্বাস্থ্যবিধি মানাতে কয়েকদিন ধরেই বইমেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা রানী কর্মকার। এক সপ্তাহে বেশ কয়েকজন দর্শনার্থীকে অর্থদণ্ড দিয়েছেন তার আদালত।

 

২০১৪ সালে একটি সৌন্দর্য বিষয়ক প্রতিযোগিতা থেকে উঠে আসেন তুষি। ২০১৬ সালে ‘‘আইসক্রিম’’ চলচ্চিত্রটি তাকে পরিচিতি এনে দেয়। এরপর তিনি ‘‘নেটওয়ার্কের বাইরে’’ নামে একটি ওয়েব ছবিতে কাজ করেন।

 

বর্তমানে মুক্তির প্রতীক্ষায় আছে তুষি অভিনীত ‘‘হাওয়া’’সহ কয়েকটি সিনেমা। এছাড়া, বিজ্ঞাপন ও টিভি নাটকেও কাজ করতে দেখা গেছে তাকে।

নিয়মিত আপডেট পেতে

শীর্ষ নিউজ ২৪ এর সঙ্গে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *