নিউজিল্যান্ডকে হারিয়ে

নিউজিল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের প্রতিশোধ

সুপার টুয়েলভে টানা দ্বিতীয় জয় পাকিস্তানের। ভারতের পর টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষেও জয় তুলে নিয়েছে বাবর আজমের দল।

মঙ্গলবার (২৬ আগস্ট) শারজাহ স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। পরিকল্পনা অনুযায়ী সফল হন বোলাররা। কিউই ব্যাটাররা ৮ উইকেটে মাত্র ১৩৪ রান সংগ্রহ করতে সক্ষম হয়। জবাবে ১৮.২ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৩৫ রান তুলে নেয় পাকিস্তানের ব্যাটাররা।

ব্যাট করতে নেমে ধীর গতীতে শুরু করেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। দলীয় ২৮ রানের মাথায় ১১ বলে ব্যক্তিগত ৯ রান করে বিদায় নেন অধিনায়ক বাবর। ১৭ বলে ১১ রান তুলেন ফখর জামান। অন্যদিকে ছয় বলে ১১ রান আসে মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে।

ওপেনার মোহম্মদ রিজওয়ান ৩৪ বলে ৩৩ রান করে বিদায় নেন। ১২ বলে ১১ রান করে ফিরে যান ইমাদ ওয়াসিম। ৮৭ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপাকে পড়ে পাকিস্তান।

ষষ্ঠ উইকেটে ২৩ বলে ৪৮ রানের জুটি গড়েন শোয়েব মালিক ও আসিফ আলী। ২০ বলে ২৬ রান তুলেন মালিক। দুটি চার ও একটি ছক্কা আসে তার ব্যাট থেকে। ১২ বলে ২৭ রান তুলেন আসিফ। তিনটি ছক্কা ও একটি চার হাঁকান তিনি। আট বল বাকি থাকতেই এই দুই ব্যাটার পাঁচ উইকেটের জয় তুলে মাঠ ছাড়েন।

ব্ল্যাকক্যাপসদের হয়ে দুটি উইকেট আদায় করেন ইশ শোধি। মিচেল স্যান্টনার, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট একটি করে উইকেট তুলেন।

প্রথমে ব্যাট করে মার্টিন গাপটিল ২০ বলে ১৭ রান তুলেন। ২০ বলে ২৭ রান আসে ড্রায়াল মিচেলের ব্যাট থেকে।

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ২৬ বলে ২৫ রান করেন। ২ বলে মাত্র ১ রান তুলে বিদায় নেন জিমি নিশাম। ২৪ বলে ডেভন কনওয়ে করেন ২৭ রান। ১৫ বল খেলে ১৩ রান করে মাঠ ছাড়েন গ্লেন ফিলিপস।

৮ বলে সমাস সংখ্যাক রান করেন টিম সেইফার্ত। মিচেল স্যান্টনার ৫ বলে খেলে তুলেন ৬ রান। ইশ শোধি অপরাজিত ছিলেন ২ বলে ২ রান করে ।

চারটি উইকেট তুলে ম্যাচ সেরা হয়েছেন পাকিস্তানি পেসার হারিস রউফ। একটি করে উইকেট শিকার করেন শাহিন শাহ আফ্রিদি, ইমাদ ওয়াসিম ও মোহম্মদ হাফিজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *