নতুন একটি রাজনৈতিক দল আসছে

নতুন একটি রাজনৈতিক দল আসছে এ মাসেই, বিরুদ্ধে বিভিন্ন সংগঠন ব্যক্তি উদ্যান বামপন্থী রাজনীতিবিদ সেখানে দেখা যাবে, সেই দলের সাবেক ভিপি নুরুল হক নুর এবং গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া থাকছেন।

 

এবার রাজনৈতিক দল করার উদ্যোগ নিয়েছেন তিনি সম্ভাব্য নাম গণঅধিকার পরিষদ, অথবা বাংলাদেশ অধিকার পার্টি বিশাল জনসমাবেশ এর মাধ্যমে আমাদের রাজনীতিকদের আত্মপ্রকাশ ঘটাতে চাই।

 

নির্বাচনে এককভাবে অংশ নেয়া বিএনপি’র নেতৃত্বে ২০ দলিয় দল, এবং আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের দায়িত্বশীল কয়েকজন ইতিমধ্যে আমাদের সাথে যোগাযোগ করেছে।

 

সাবেক আমলা সামরিক কর্মকর্তা তাদের একটা বড় রকমের অংশগ্রহণ দেখতে পাবেন, দল ঘোষণার পর সরকারের সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ও অর্থনীতিবিদ রেজা কিবরিয়া দলের সভাপতি হিসেবে দায়িত্ব নিচ্ছেন, এটা মোটামুটি নিশ্চিত প্রাথমিকভাবে আহ্বায়ক কমিটি করে। শুরু হবে এর কার্যক্রম আমাদের সাংগঠনিক কাজের মাত্র সাংগঠনিক কাজে আমরা এই সরকারের নির্দেশে,

 

 

তারা সবাই খুব ইম্পরট্যান্ট কারণে দেমোক্রাতিক লীভ রুলেস তারা চায়, যে আমরা প্রথমের দিকে এবং চিত্রশিল্পের না থাকলে তাদের উদ্যোগ নিয়ে আলোচনা করেছেন।

 

 

গণসংহতি আন্দোলনের নেতাদের সাথে ও তাদের সমন্বয় জানিয়েছেন এখনই নতুন দলে যোগ দেবে না, গণসংহতি আন্দোলন ভিত্তিক থেকে আমাদের বক্তব্য টা হয়েছে।

 

 

আমরা এক দিকে যেমন একটি গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে কাজ করছে সেখানে পার্টিগত সংগ্রামে যোগ করে তোলার সুযোগ।

 

 

প্রকৃত কাউকে দলে না রাখলেও সুষ্ঠু নির্বাচন আদায়ের আন্দোলনে যে কোন দলের সাথে, আন্দোলন-কর্মসূচিতে আপত্তি নেই বলে জানিয়েছেন।

 

 

কিবরিয়া ও নুরুল হক নুর জামান বাবু, কি অবস্থা হবে সেটা আমরা ইন্ডিভিজুয়াল ব্যক্তির প্রাধান্য দিতে চাই, এই মুহূর্তে গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে চাচ্ছিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *