নতুন ইতিহাস গড়লেন বাবর আজম

গেইল-কোহলিকে টপকিয়ে নতুন ইতিহাস গড়লেন বাবর আজম

 

রেকর্ড গড়াকে যেন রীতিমতো অভ্যাসে পরিণত করেছেন বাবর আজম। প্রতিনিয়ত ব্যাট হাতে দাপুটে পারফরম্যান্সে একের পর এক রেকর্ড নিজের করে নিচ্ছেন পাকিস্তান অধিনায়ক। যেই ধারাবাহিকতায় রবিবার রাতেও আরো একটি রাজকীয় রেকর্ড নিজের দখলে নিয়েছেন বাবর আজম।

 

নিজের দূর্দান্ত ছন্দ ধরে রেখে রবিবার রাওয়ালপিন্ডিতে চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে আরও একটি ফিফটি হাঁকিয়েছেন বাবর আজম। এদিন সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে সাউদার্ন পাঞ্জাবের বিপক্ষে ৫ চার আর ২ ছক্কায় ৪৯ বল মোকাবিলায় ৫৯* রানে অপরাজিত থেকে দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি।

 

আর এই ইনিংস খেলার মাঝপথে টি-টোয়েন্টি ক্রিকেটে রবিবার ৭ হাজার রানের মাইলফলক পেরিয়েছেন বাবর আজম। দূর্দান্ত এই কীর্তি ছুঁতে মাত্র ১৮৭ ইনিংস সময় নিয়েছেন পাকিস্তান অধিনায়ক। যা স্বীকৃত টি-টোয়েন্টিতে দ্রুততম ৭ হাজার করার নতুন রেকর্ড।

 



 

গেইল-কোহলিকে পিছনে ফেলে টি-২০তে নতুন রেকর্ড বাবরের আজমের (ছবিঃ পিসিবি)

 

এতদিন এই রেকর্ডের মালিক ছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটার ক্রিস গেইল। ক্যারিবিয়ান তারকার এই মাইলফলক ছুঁয়েছিলেন ১৯২ ইনিংসে। আর দুইয়ে থাকা ভারতীয় তারকা বিরাট কোহলির লেগেছিলো ২১২ ইনিংস। টি-টোয়েন্টিতে দ্রুততম ৭০০০ রানঃ (ইনিংসের হিসেবে)

 

১/ বাবর আজম – ১৮৭ ইনিংস

২/ ক্রিস গেইল – ১৯২ ইনিংস

৩/ বিরাট কোহলি – ২১২ ইনিংস

৪/ অ্যারন ফিঞ্চ – ২২২ ইনিংস

৫/ ডেভিড ওয়ার্নার – ২২৩ ইনিংস

 

বাবর আজমের রেকর্ড গড়ার ম্যাচে সাউদার্ন পাঞ্জাবকে ৭ উইকেটে হারিয়েছে তার দল সেন্ট্রাল পাঞ্জাব। এদিন টসে হেরে ব্যাটিংয়ে নেমে হাসান আলী এবং ম্যাচসেরা ফাহিম আশরাফের বোলিং তোপে মাত্র ১১৯ রানেই গুটিয়ে যায় সাউদার্ন পাঞ্জাব। জবাবে অধিনায়ক বাবর আজমের অপরাজিত ৫৭* রানের উপর ভর করে ১৬ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় সেন্ট্রাল পাঞ্জাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *