ধর্মান্ধদের ক্ষমতার উৎস পুলিশ

দল-লীগ-ধর্মান্ধদের ক্ষমতার উৎস পুলিশ : মোমিন মেহেদী

নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, দুর্নীতির রাজনীতি-অর্থনীতির কারণে দল-লীগ-ধর্মান্ধদের ক্ষমতার উৎস পুলিশ। কথায় কথায় এখন পুলিশকে ব্যবহার করছে ছাত্র-যুব-জনতার অধিকার হরণকারী রাজনৈতিক অপশক্তিগুলো। দেশের রাজস্বে পরিচালিত পুলিশ বাহিনীরি প্রতিটি সদস্যর উচিৎ তাদের দায়িত্বের কথা মাথায় রেখে অন্তত দলকানা না হয়ে যাওয়া।

৩ সেপ্টেম্বর বিকেল ৩ টায় আড়াইহাজার থানা কমিটি গঠনকল্পে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি উপরোক্ত কথা বলেন। এসময় নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী, আড়াইহাজার থানা কমিটির সমন্বয়ক কায়সুল হক, সদস্য সাবিহা হারুণ, সুভাষ সিংহ দাস প্রমুখ।

মোমিন মেহেদী এসময় আরো বলেন, ২০১২ সালের ৩০ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাব থেকে আত্মপ্রকাশের পর থেকে নতুনধারার রাজনীতিকেরা বিভিন্ন সময় বিভিন্ন জোট-ফ্রন্টে যোগ দেয়ার প্রস্তাব পেলেও যায়নি; কারণ এসব জোট-ফ্রন্ট দেশের মানুষকে কিছুদিনের জন্য মোহগ্রস্থ রেখে ক্ষমতাকে কুক্ষিগত করতে তৈরি হয়।

এসব জোট বা ফ্রন্টের প্রায় সকল অংশিই পুলিশকে ব্যবহারের রাজনৈতিক কৌশল খুঁজতে থাকে।  তার উপর আবার রাঘব বোয়ালের মত করে এসব জোটের তথাকথিত বড়দলগুলো অন্যান্য দলগুলোকে ভেঙ্গে দিয়ে ধ্বংস করে দিতে কাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *