দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে ৭ দফা সমাবেশ

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে ৭ দফা সমাবেশ করবে নতুনধারা বাংলাদেশ এনডিবি। ধারার চেয়ারম্যান মোমিন মেহেদী, প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা ও ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী এরই মধ্যে আনুষ্ঠানিকভাবে ৪২ জেলা ও ১০৪ উপজেলায় নির্দেশনা পাঠিয়েছেন।

৮ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যর উর্ধ্বগতির প্রতিবাদে তরকারি মিছিল ও সমাবেশে নতুনধারার রাজনীতিকগণ বলেছিলেন, আগামী ১ মাসের মধ্যে দ্রব্যমূল্য কমাতে ব্যর্থ হলে সারাদেশে কর্মসূচি দেয়া হবে। দ্রব্যমূল্য কমাতে ব্যর্থ হওয়ায় ৭ দফা দাবিসহ সারাদেশে সমাবেশ করার এই ঘোষণা দিয়েছেন নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী। দ্রব্যমূল্য কমানোর দাবিতে নতুনধারার ৭ দফায় রয়েছে- ১. অনতিবিলম্বে বিভাগ- জেলা-উপজেলা-ইউনিয়ন ও গ্রাম পর্যায়ের বাজার-হাটে দ্রব্যমূল্যর তালিকা স্থাপন করতে হবে। ২. পাইকারি মূল্য রাষ্ট্রিয়ভাবে নির্ধারণ করতে হবে। ৩. সড়কপথে সকল প্রকার চাঁদাবাজী-হয়রানি বন্ধে কার্যত পদক্ষেপ নিতে হবে। ৪. ব্যবসায়িদের সিন্ডিকেট প্রক্রিয়া ভেঙ্গে দিতে পারবে। ৫. টিসিবি পণ্য ও ডিলার ব্যবস্থার সকল রকম দুর্নীতি বন্ধে বিশেষ কমিটি গঠন করতে হবে। ৬. বাজারের মূল্য যেন কোনভাবেই বৃদ্ধি করতে না পারে সেই লক্ষ্যে কার্যকর মনিটরিং টিম গঠন ও ৭. চাল-ডাল-তেলসহ অন্যান্য প্রয়োজনীয় দ্রব্য ভর্তুকি দিয়ে কমাতে হবে।

সুশিক্ষা-সুসমাজ-ধর্ম-মানবতা’র মূল নীতিতে বিশ^াসী স্বাধীনতার স্বপক্ষের রাজনৈতিকধারা নতুনধারা বাংলাদেশ এনডিবি ২০১৭ সালের ৩০ ডিসেম্বর সকল শর্তপূরণ করে নিবন্ধনের আবেদন করে নির্বাচন কমিশনে। নতুনধারায় যোগ দিতে আগ্রহী স্বাধীনতার স্বপক্ষের যে কোন নাগরিক সরাসরি কার্যালয়ে এসে অথবা ফেসবুক পেইজ-ওয়েব সাইটে অথবা ০১৬১২-৩৭১৭৪১ নম্বরে নাম-ঠিকানা-জাতীয় পরিচয়পত্র নম্বর লিখে দিলেই প্রাথমিক সদস্য করে নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *