দেশে ফিরেছেন সাকিব

টেস্ট খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে যুক্তরাষ্ট্র থেকে রোববার দিবাগত রাতে দেশে ফিরেছেন সাকিব আল হাসান।

বিশ্বকাপের মাঝপথে হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। দুবাই থেকে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যান। সেখানে চলে তার পুববার্সন প্রক্রিয়া। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজ শুরু ২৬ নভেম্বর, চট্টগ্রামে। সাকিব প্রথম টেস্টেই খেলবেন কিনা নিশ্চিত নয়।

সোমবার তাকে জাতীয় দলের ফিজিও জুলিয়ান ক্যালাফতের দেখার কথা রয়েছে। মঙ্গলবার একটি ফিটনেস টেস্ট হতে পারে। এরপরই সিদ্ধান্ত হবে টেস্ট ম্যাচের ফিটনেস পাবেন কি না। তার জন্য টেস্ট দল ঘোষণাও বিলম্ব করেছেন নির্বাচকরা।

যতদূর জানা গেছে, সাকিব প্রথম টেস্ট খেলার জন্য মানসিকভাবে প্রস্তুতি নিয়েছেন। চট্টগ্রামের ২২ গজে তাকে দেখা যেতে পারে। এজন্য প্রস্তুত হতে চারটি সেশনই পাচ্ছেন বাঁহাতি স্পিন অলরাউন্ডার। তবে তার ম্যাচ ফিটনেস নিয়েই যত ভাবনা।

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুপার টুয়েলভের ম্যাচে ইনিংসের চতুর্থ ওভার শেষে হ্যামস্ট্রিংয়ের চোট পান সাকিব।

৪ ওভারে ২৮ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। আর ব্যাট হাতে নেমে যান ওপেনিংয়ে। কারণ পরে নামলে দৌড়ে রান নেওয়ার একটা চাপ থাকে। ওপেনিংয়ে নেমেও বেশি করতে পারেননি। ৯ রান করে ফেরেন সাজঘরে। ৪৮ ঘণ্টা তাকে পর্যবেক্ষণে রেখেছিলেন বিসিবির ফিজিও ও চিকিৎসক। কিন্তু গ্রেড-১ এর ইনজুরি হওয়ায় সাকিব বিশ্বকাপ থেকে ছিটকে যান। শেষ দুটি ম্যাচ খেলতে পারেননি তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *