দেশে আরও সাড়ে ৪ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে

সারাদেশে হাসপাতালসমুহে চিকিৎসকসহ জনবল সংকট রয়েছে। অতিশীঘ্রই আরো সাড়ে ৪ হাজার চিকিৎসক নিয়োগ দিয়ে এ সমস্যার সমাধান করা হবে।ভ্যাকসিন প্রসঙ্গে বলেন, ভ্যাকসিন সংগ্রহ অথবা পাওয়াটা আমাদের ইচ্ছার উপর নির্ভর করেনা। এ বিষয় নিয়ে আন্তর্জাতিক যে রাজনীতি তার উপর নির্ভর করে। ভ্যাক্সিন পাওয়া সাপেক্ষে আমরা দ্রুততম সময়ে সকলকে টিকার আওতায় আনবো। এছাড়াও জেনারেল হাসপাতালের দুর্ণীতি সমূলে উৎপাটনের ঘোষণা দিয়ে বলেন, এগুলো খতিয়ে দেখে দোষীদের আইনের আওতায় আনা হবে।

রোববার দুপুরে, কুড়িগ্রামে জেলার আড়াইশ শয্যার জেনারেল হাসপাতাল পরিদর্শন ও সিভিলসার্জন অফিসে জেলার স্বাস্থ্যবিভাগের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ এবিএম খুরশীদ আলম উপরোক্ত কথাগুলি বলেন। এর আগে তিনি সকালে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন।

এসময় স্বাস্থ্যবিভাগের পরিচালক ডা: মিজানুর রহমান,রংপুর বিভাগীয় পরিচালক ডা:মোতাহারুল ইসলাম,ঢাকাস্থ পরিচালক ডা:নাজমুল ইসলাম,কুড়িগ্রাম সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান,জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা:শহিদুল্ল্যাহ লিংকন,স্বাস্থ্য মন্ত্রণালয়ের জোষ্ঠ তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান ,কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নজরুল ইসলাম,বিএমএ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি ডা:নাসির উদ্দিন ও সাধারণ সম্পাদক ডা:লোকমান হাকিম সাংগঠনিক সম্পাদক ডাঃ জি এম আরিফ সহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে তিনি কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল চত্বরে বিভিন্ন জাতের গাছ রোপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *