দু’পক্ষের সংঘর্ষ-বোমা বিস্ফোরণ, আহত ১০

দু’পক্ষের সংঘর্ষ-বোমা বিস্ফোরণ, আহত ১০

 

শীর্ষ নিউজ টোয়েন্টিফোর ডটকম

 

মাদারীপুর জেলার কালকিনির পূর্ব এনায়েতনগর ইউনিয়নে পূর্ব শত্রুতার জের ধরে দুই পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১০ জন। এ সময় গোলাগুলিসহ প্রায় শতাধিক বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

 

 

জানা গেছে, চলতি বছরের ৩০ জুলাই কালকিনির পূর্ব এনায়েতনগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঘরে ঢুকে ঘুমন্ত বাবা-ছেলেকে কুপিয়ে জখম করার ঘটনা ঘটে।

 

 

এ ঘটনায় মিরাজ হোসেন নামে একজনের বাম পা কেটে বিচ্ছিন্ন করে নিয়ে যায় আপাং কাজীর লোকজন। পরে মিরাজের ভাই কবির খাঁ বাদী হয়ে ৩৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০-১৫ জনকে আসামি করে থানায় মামলা করেন।

 

মামলার আসামিদের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

পরে পুলিশ আসামিদের গ্রেফতার করার জন্য ওই এলাকায় অভিযান পরিচালনা করে।

 

এতে ক্ষিপ্ত হয়ে গত ১৪ ডিসেম্বর বাদীর চাচা একই এলাকার তিতাই খানের ছেলে লিয়াকত খানের দুই পা হাতুড়ি দিয়ে পিটিয়ে ভেঙে দেয় আসামিরা। পরে স্থানীয় লোকজন লিয়াকত খানকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়।

ওই ঘটনার পর থেকেই উভয় পক্ষের লোকজনের সঙ্গে চরম বিরোধ চলছিল। এরই জের ধরে শনিবার ভোর থেকে দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় দুই পক্ষই গোলাগুলি ও বোমা বিস্ফোরণ ঘটায়। এতে কমপক্ষে ১০ জন আহত হন। এদের মধ্যে ৩ জনকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আশফাক রাসেল বলেন, পূর্ব এনায়েত নগরে ভোরে সংঘর্ষের খবর পেয়েই পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *