তিনজনের মৃত্যু, শনাক্ত ২১৫

করোনায় আরও তিনজনের মৃত্যু, শনাক্ত ২১৫

 

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯০৪ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে ২০৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭১ হাজার ৪৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩৫৬ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩৫ হাজার ৩৯০ জন করোনা থেকে সুস্থ হলো।

 

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৪টি ল্যাবে ১৭ হাজার ৫৩০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৭ হাজার ৬৩০টি। করোনা শনাক্তের হার এক দশমিক ১৮ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৯৫ শতাংশ।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ দুজন ও নারী একজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১৭ হাজার ৮৬১ জন ও নারী ১০ হাজার ৪৩ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন।

 

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে একজন, চট্টগ্রাম বিভাগে দুজন। তিনজনই সরকারি হাসপাতালে মারা গেছেন।

 

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *