ঠাকুরগাঁও-এ সন্মিলিত সামাজিক আন্দোলন-এর মতবিনিময় সভা অনুষ্ঠিত 

ঠাকুরগাঁও-এ সন্মিলিত সামাজিক আন্দোলন-এর মতবিনিময় সভা অনুষ্ঠিত
দেশে গণতান্ত্রিক রাজনীতির সংস্কৃতি দূর্বল হয়ে পড়ার ফলে সাম্প্রদায়িক শক্তির উত্থান ঘটছে, মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনার বৈষম্য মুক্ত স্থিতিশীল গণতান্ত্রিক বাংলাদেশের আকাঙ্ক্ষা যে কোন সময়ের চেয়ে বেশি বাধাগ্রস্ত হচ্ছে। মূলত রাজনৈতিক দল সমুহের উদাসীনতা ও ক্ষমতা কেন্দ্রীক অসার চিন্তার ফসল হিসেবে ধর্মান্ধ অপশক্তি সূযোগ নিচ্ছে দীর্ঘ সময় থেকে। অন্যদিকে সাধারণ মানুষের দারিদ্রতা,বঞ্চনা ও লুটেরা পূঁজির করালগ্রাস থেকে মানুষ বিবেচনাহীন হয়ে ধর্মান্ধতায় ঝুঁকছে বলে সন্মিলিত সামাজিক আন্দোলন নেতৃবৃন্দের ধারনা।
আজ বিকালে সম্মিলিত সামাজিক আন্দোলন ঠাকুরগাঁও জেলা শাখার মতবিনিময় সভায় সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালেহ আহমেদ উপরিউক্ত মন্তব্য করেন।
সভায় তিনি আরো বলেন, জনমন থেকে নেতিবাচক রাজনীতি দূর করতে না পারলে অদূর ভবিষ্যতে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে গড়ে উঠা অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হওয়ার সমুহ কারন হয়ে উঠতে পারে। আমরা মনে করি ক্ষমতাসীন রাজনৈতিক দলের পাশাপাশি গণতন্ত্রমনা সকল শক্তির জাতীয় অগ্রযাত্রার কৌশল সুস্পষ্ট করা এবং দেশবাসীকে অবহিত করা উচিৎ।
বর্তমান বিশ্ব বাস্তবতাকে সামনে রেখে জঙ্গিবাদ ও ধর্মান্ধতা মোকাবিলা এবং সমাজের লুটেরা, মাদকের সিন্ডিকেট, অর্থপাচার, লুন্ঠন, দূর্নীতিবাজদের বিরুদ্ধে জাতীয় বিবেক জাগিয়ে তুলতে হবে। দেশে আইনের শাষন ও বিচার ব্যবস্থার দূর্বলতা চিহ্নিত করে দ্রুত কার্যকর পদক্ষেপ নিতে হবে।
অন্যদিকে দেশের বিভিন্ন স্থানে মাদকের সিন্ডিকেট ও সমাজের কতিপয় দুষ্ট প্রকৃতির মানুষের ছত্রছায়ায় কিশোর অপরাধ ভয়ংকরী রুপ নিয়েছে, ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে কোথাও কোথাও কিছু পদক্ষেপের কথা শুনা গেলেও মোটাদাগে এই সকল অপশক্তির বড়ো অংশ এখনো ধরাছোঁয়ার বাইরে বলে আমরা মনেকরি। আমরা সকল প্রকার দুষ্কৃতকারী, মাফিয়া ও লুটেরা চক্রকে কঠোরভাবে প্রতিহত করার আহবান জানাই।
সংগঠনের ঠাকুরগাঁও জেলা শাখার আহবায়ক সত্য প্রসাদ ঘোষ নন্দন এর সভাপতিত্বে মোহাম্মদ হোসেন শান্তির পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতা মনির হোসেন, স্হানীয় নেতা এডভোকেট মোস্তাক আলম টুল, বীর মুক্তিযোদ্ধা রূপ কুমার গুহ ঠাকুরতা, সেতারা বেগম, সুচরতা দেব, সচিন চন্দ্র বর্মন,গোলাম সারোয়ার সম্রাট, অমল কুমার টিক্কু, তারেক রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *