ঝুলাতে হবে ভাড়ার চার্ট

সিটিং সার্ভিস বন্ধ; ঝুলাতে হবে ভাড়ার চার্ট

আগামী তিন দিনের মধ্যে সিটিং সার্ভিস বন্ধ করে দেওয়া হবে। গাড়িতে ভাড়ার চার্ট ঝুলিয়ে দেওয়া হবে। চার্ট অনুযায়ী ভাড়া আদায় করতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ।

বুধবার (১০ নভেম্বর) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। বাস ভাড়া পুনর্নির্ধারণ ও বর্তমান পরিস্থিতি নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এই প্রেস ব্রিফিংয়ে আয়োজন করে।

খন্দকার এনায়েতুল্লাহ বলেন, ডিজেলের দাম বাড়ায় বাস ভাড়া ভাড়ানোর প্রয়োজন ছিল। তবে জনগণের যেন কষ্ট না হয় সেকথা মাথায় রেখে বিআরটিএ এবং সরকারের সঙ্গে বৈঠক করেছি। তারা যতটুকু বাড়াতে বলেছ আমরা ততটুকুই বাড়িয়েছি। আমরা অতিরিক্ত বাস ভাড়া বৃদ্ধি করেছি বলে যে অভিযোগ উঠেছে তা ঠিক নয়।

তিনি বলেন, অনেক দিন ধরে অভিযোগ রয়েছে সিটিং ও গেটলক সার্ভিসের নামে জনগণের কাছ থেকে বেশি বাড়া আদায় করা হচ্ছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি সিটিং সার্ভিস বন্ধ করে দেওয়ার। আগামী তিনদিনের মধ্যে কোন সিটিং সার্ভিস থাকবে না। তিনদিন পর কেউ যদি সিটিং সার্ভিস চলমান রাখে তাদের বিরুদ্ধে কঠোর ব‍্যবস্থা নেওয়া হবে।

এসময় সড়ক পরিবহন মালিক সমিতি ও সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *