জয় পেলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল

 

শীর্ষ নিউজ টুয়েন্টিফোর নিউজ ডেস্ক :

 

দুর্ভাগ্য, বাজে ফিনিশিং আর জাপানিজ রক্ষণের দৃঢ়তায় ম্যাচের জয়সূচক গোলটির জন্য ৭৭ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ব্রাজিলকে। তবে শেষ পর্যন্ত পেনাল্টি থেকে নেইমারের লক্ষ্যভেদে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে তিতের দল। জাপানের বিপক্ষে ঘাম ঝরানো জয় পেলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

পুরো ম্যাচে মোট ২১টি শট নিয়েছে ব্রাজিল, যার মধ্যে ৫টি ছিল লক্ষ্যে। অন্যদিকে জাপান মাত্র ৭টি শট নিতে পারে, একটিও লক্ষ্যে রাখতে পারেনি।

 

 

সোমবার (৬ জুন) বাংলাদেশ সময় বিকেলে আন্তর্জাতিক এ প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হয়।নেইমার একমাত্র গোলটি করেন পেনাল্টি থেকে।

 

জাপানের ন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই জাপানকে চাপে রাখে ব্রাজিল। কিন্তু প্রথমার্ধে ১৫ শট নিয়েও (৩টি লক্ষ্যে) গোলের দেখা পায়নি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। জাপান মাত্র দুটি শট নিতে পেরেছে, লক্ষ্যে ছিল না একটিও। কিন্তু ব্রাজিলকে আটকে রাখতে পেরেছে তারা।

 

প্রথমার্ধের শেষদিকে বেশ কয়েকটি গোছানো আক্রমণ করে ব্রাজিল। ৩৯ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া রাফিনহার বাঁ পায়ের শট ক্লোজ ছিল। ৪২ মিনিটে নেইমারের বুলেট গতির শট ঝাঁপিয়ে পড়ে বাইরে বের করে দেন জাপান গোলরক্ষক শুইচি গোন্ডা।

 

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা ধরে রাখে ব্রাজিল। ৫৭ মিনিটে দানি আলভেজের হেডেড পাস থেকে রাফিনহার শট পোস্টের ডানদিক ঘেঁষে চলে যায়। এরপর নেইমারের বেশ কয়েকটি চেষ্টা আটকে দেয় জাপান।

 

৭৫ মিনিটের মাথায় রিচার্লিসনকে বিপজ্জনক জায়গায় ফেলে দেন ওয়াতারো এন্দো। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ডান পায়ের শটে পোস্টের বাঁদিক দিয়ে বল সহজেই জালে জড়িয়ে দেন নেইমার।

 

এরপরের সময়টায় ব্রাজিলকে ভালোভাবেই আটকে রাখে জাপান। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরাও বলার মতো আর সুযোগ তৈরি করতে পারেনি।

 

নিয়মিত আপডেট পেতে

শীর্ষ নিউজ ২৪ এর সঙ্গে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *