চ্যাম্পিয়ন রংপুর শিশু নিকেতন, জাতীয় স্কুল টুর্নামেন্টে

শীর্ষ নিউজ টুয়েন্টিফোর নিউজ ডেস্ক :

গত ৫ এপ্রিল শুরু হয় স্কুল ক্রিকেটের এই টুর্নামেন্ট। যেখানে ৬৪ জেলায় সাকুল্য ৩৫০টির বেশি স্কুল প্রতিযোগিতায় অংশ নেয়। ৮০০টির বেশি মাঠে ৬৫৩ ম্যাচে অংশ নেন ৭ হাজারের বেশি ক্রিকেটার।

সোমবার (১৩ জুন) নারায়ণগঞ্জের শামসুজ্জোহা স্পোর্টস কমপ্লেক্সে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয় ও রংপুর শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়। প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের ফাইনাল খেলায় মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়কে ৫৯ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রংপুর শিশু নিকেতন।

 

শুরুতে টস হেরে আগে ব্যাট করে ৩৭ ওভার ১ বলে ১০২ রান করে অলআউট হয় শিশু নিকেতন স্কুল। ব্যাট হাতে তাদের হয়ে সর্বোচ্চ আহমেদ তেজান তিন নম্বরে নেমে ৩৪ বলে ২৮ রান করেন। আরাফাত আমান রিয়ানের বলে আউট হন তিনি।

 

দ্বিতীয় সর্বোচ্চ রান করেন সাদ ফিফটিন, ৩৩ বলে ২৪ রান রানে আউট হন তিনি। ১০ নম্বরে নেমে ২৪ বলে ১৪ রান করেন রাকিবুল ইসলাম। মেহেরপুরের হয়ে আরাফাত রিয়ান ১০ ওভারে ৯ রান দিয়ে একাই ৪ উইকেট নেন, যেখানে পাঁচটাই মেডেন। ২টি করে নেন সোহান আবেদীন আর সোহানুর রহমান।

 

লক্ষ্য তাড়ায় নেমে ২০ ওভার ২ বলে ৪৩ রানে অলআউট হয় মেহেরপুর। ১০৩ রান টপকাতে নেমে ম্যাচ হারে ৬৯ রানে। একজন ব্যাটসম্যানই দুই অঙ্ক ছুঁতে পারেন। ওপেনার সায়েম আহমেদ ২৭ বলে ১২ রান করে আউট হন। সর্বোচ্চ ৫ উইকেট নিয়ে সাইখ ইমতিয়াজ শিহাব ম্যাচ সেরা নির্বাচিত হন। ৫ ওভারে ১৪ রান খরচ করেন তিনি। সামিউল ইসলাম শুভ ৪ ওভারে ৯ রান দিয়ে ২ উইকেট নেন।

 

শিহাবের হাতে অবশ্য আরো ২টি ট্রফি উঠেছে এদিন। টুর্নামেন্ট সেরার সঙ্গে আসরের সর্বাধিক ৩৩ উইকেট শিকারি এই লেগ স্পিনার। সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরষ্কার জেতেন মাশকাত মাহিন রুদ্র। ৩৮৩ রান করেন বাড্ডা আলতাফুন্নেসা উচ্চ বিদ্যালয়ের এই ব্যাটসম্যান।

নিয়মিত আপডেট পেতে

শীর্ষ নিউজ ২৪ এর সঙ্গে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *