চরম দূর্ভোগে এলাকাবাসি

দীর্ঘ ৪২ বছর যাবৎ সংস্কার হচ্ছে না জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের রাস্তাটি।
আমলাতান্ত্রিক কারণ ও প্রাতিষ্ঠানিক জটিলতার কারণে দীর্ঘ ৪২ বছর যাবৎ সংস্কার হচ্ছে না নগরীর ১৯নং ওয়ার্ডের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের রাস্তাটি। চরম দূর্ভোগে এলাকাবাসি। স্থানীয় বাসিন্দাদের চলাচলের স্বার্থে রংপুর সিটি কর্পোরেশনে রাস্তাটি সংস্কার করা উদ্যোগ নিলেও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মালিকানা ছাড় না দেয়ায় সংস্কার কাজ করতে পারছেন না রংপুর সিটি কর্পোরেশন।
নগরীর ১৯নং ওয়ার্ডের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের রাস্তাটি সংস্কারের দাবীতে গতকাল রোববার রাধাবল্লভ মোড়ে মানববন্ধণ অনুষ্ঠিত হয়। স্থানীয় বাসিন্দা ও রংপুর মহানগরীর ১৯নং ওয়ার্ড জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন রংপুর মহানগরীর ১৯নং ওয়ার্ড জাতীয় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম নয়ন, মহিলা বিষয়ক সম্পাদিকা সাদিয়া হাসান, সহ-মহিলা বিষয়ক সম্পাদিকা শিউলী খাতুন, রংপুর সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক এজিএস আতিকুজ্জামান বাবু, জুয়েল, পানি বাবু, হৃদয়, লিংকন, শেফালী খাতুন, শিল্পী বেগম, রিতা বেগম, আমিনুর রহমান লাবু, সুজন, দীনেশ্ব, জয়নাল আবেদিন কান্দুরা।
মানববন্ধন শেষে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রংপুর বিভাগের নির্বাহী প্রকৌশলী পষ্কজ কুমার সাহাকে একটি লেখিত আবেদন জানান স্থানীয় বাসিন্দা ও রংপুর মহানগরীর ১৯নং ওয়ার্ড জাতীয় শ্রমিকলীগের নেতৃবৃন্দ। এ সময় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রংপুর বিভাগের নির্বাহী প্রকৌশলী পষ্কজ কুমার সাহা জানান, রাস্তাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ব্যক্তিগত। রংপুর সিটি কর্পোরেশনের নয়। রংপুর সিটি কর্পোরেশন অবৈধভাবে রাস্তাটি ব্যবহার করছে। এলাকাবাসির স্বার্থে আমাদের গেট পর্যন্ত সংস্কারের জন্য মৌখিকভাবে রংপুর সিটি কর্পোরেশনকে বলেছি।
এব্যাপারে সংশ্লিষ্ঠ ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র আলহাজ্ব মোঃ মাহামুদুর রহমান টিটু জানান, আমলাতান্ত্রিক জটিলতার কারনে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের রাস্তাটি সংস্কার করা সম্ভব হচ্ছে না। মুলত রাস্তাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর ব্যাক্তিগত হলেও অত্র রাস্তাটি দিয়ে কয়েক শত পরিবারের লোকজন চলাফেরা করেন। বিষয়টি উপলদ্ধি করে রংপুর সিটি কর্পোরেশন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কাছ থেকে সংস্কারের জন্য চেয়ে ছিলেন। কিন্ত তারা দিতে অপারোগতা প্রকাশ করেছেন।
এম. মিরু সরকার
তাং- ১৮.০৯.২০২২ইং
মোবাঃ- ০১৭১৭৩১৬২৫১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *