গাজীপুরে সুবিধাবঞ্চিত মানুষের জন্য তরী চায়নিজের ফ্রী ইফতার বিতরন

গাজীপুরে সুবিধাবঞ্চিত মানুষের জন্য তরী চায়নিজের ফ্রী ইফতার বিতরন

আব্দুস সালাম রানা, নির্বাহী সম্পাদক: শীর্ষ নিউজ২৪ ডটকম।

গাজীপুরের শ্রীপুরে সুবিধাবঞ্চিত মানুষের জন্য উম্মুক্ত ইফতারের আয়োজন করে আসছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক হাজ্বী মোঃ সাদ্দাম হোসেন অনন্ত। এমন আয়োজনে অংশ নিয়ে ইফতার করতে পেরে বেশ সন্তুষ্ট ও তৃপ্ত সুবিধাবঞ্চিত স্থানীয় অসংখ্য মানুষ।

এই ইফতার আয়োজনে অংশ নেওয়া মানুষদের মধ্যে রয়েছেন- এতিম, মিসকিন, দিনমজুর থেকে শুরু করে রিক্সাচালক, খেটে খাওয়া মানুষ, ভিক্ষুক,অসহায় পথচারীসহ সমাজের সুবিধাবঞ্চিত মানুষেরা। কাউকেই দাওয়াত দিতে হয় না বা ডেকে আনতে হয় না,যে যার মতো এসে এক কাতারে শারীবেধে বসে শামিল হয়ে ইফতার করেন, উপজেলার জৈনা বাজারের তরী চাইনিজ এন্ড বাংলা রেস্টুরেন্টের সামনে।

পবিত্র রমজান মাস উপলক্ষে সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিতদের জন্য মাসব্যাপী এই ইফতারের আয়োজন করছেন তরী চাইনিজ এন্ড বাংলা রেস্টুরেন্টের স্বত্বাধিকারী মোঃ সাদ্দাম হোসেন অনন্ত।

উন্মুক্ত ইফতার আয়োজন প্রসঙ্গে সাদ্দাম হোসেন অনন্ত বলেন, সমাজে এখনও অনেক মানুষ আছেন, যারা রোজা রেখে ঠিকমতো ইফতার করতে পারে না। সেই সব গরিব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে ও তাদের প্রতি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে রমজান মাসজুড়ে ইফতারের আয়োজন থাকবে আমার তরি চায়নিজ ক্ষুদ্র প্রতিষ্ঠানটির পক্ষ হতে ইনশাআল্লাহ।

সরেজমিনে গিয়ে দেখা যায় এই ইফতারে প্রায় ১ম রোজা থেকে ১২ তম রোজা পর্যন্ত অর্ধশতাধিক মানুষ অংশ নিতে। ইফতার হিসাবে রাখা আছে পানির বোতল, খেজুর, শরবত, জিলাপি, মিষ্টি, ছোলা ও মুড়ি- খিচুড়ি ইত্যাদি।

তবে ব্যবস্থাপনার খুব ব্যাপক না হলেও এখানে ইফতারে অংশ নেওয়া মানুষষেরা বেশ তৃপ্তি সহকারেই ইফতার করতে দেখা যায়। ইনশাআল্লাহ রমজান শেষ পর্যন্ত একটানা প্রতিদিন এ ব্যবস্হা থাকবে বলে জানিয়েছেন হাজ্বী সাদ্দাম হোসেন অনন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *