কোয়ারেন্টিনের প্রয়োজন নেই সাকিবের

ওমানে কোয়ারেন্টিনের প্রয়োজন নেই সাকিবের

বাংলাদেশ দল এরইমধ্যে ৩টি প্রস্তুতি ম্যাচ খেলে ফেললেও সাকিব রয়েছেন আইপিএলে তার দল কলকাতার সঙ্গে। ফাইনাল শেষেই যোগ দেবেন টাইগার স্কোয়াড়ে। সাকিব দলের বাংলাদেশ দলের হোটেলে উঠবেন ১৬ অক্টোবর। এদিন দলের অনুশীলন থাকলেও বিশ্রামে থাকবেন দেশ সেরা এই অল-রাউন্ডার।

যেহেতু সাকিব খেলার মধ্যেই রয়েছেন তাই অনুশীলনকে জরুরি মনে করছে না দল। সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার। “রাতে খেলার পর বা সকালে ওমান রওনা দেবে সাকিব। এটা আইসিসি ও ফ্র্যাঞ্চাইজি দেখছে। যেহেতু আগের রাতেই খেলবে তাই দলের সঙ্গে অনুশীলন করাটা এখনও নিশ্চিত না। খেলার মধ্যেই আছে বলে অনুশীলনের এতটা দরকার হবে না।”

আইসিসির নিয়ম অনুযায়ী বাইরে থেকে দলের সঙ্গে যোগ দেয়ার আগে কোয়ারেন্টিনে থাকতে হবে। সাকিব যেহেতু জৈব সুরক্ষা বলয়েই আছেন তাই সুরক্ষা বলয় নিশ্চিত করতে দুবাই থেকে সড়ক পথেই সাকিবকে ওমানে নিয়ে আসা হবে বলে জানিয়েছেন হাবিবুল বাশার।

হাবিবুল বাশার বলেছেন, “দুবাই থেকে সাকিব সড়কপথে ওমানে আসবে। ফ্লাইটে ওমানে আসতে গেলে জৈব সুরক্ষা বলয়ে ঝুঁকি থেকে যায়। যেহেতু একটা সুরক্ষা বলয় থেকে আরেকটাতে প্রবেশ করবে বলে কোয়ারেন্টিনের প্রয়োজন নেই।”

আগামী ১৭ অক্টোবর প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। এরপর ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *