কুড়িগ্রাম-৪ আসন হাইকোর্টে রিট করে প্রার্থিতা ফিরে পেলেন ফারুক

কুড়িগ্রাম-৪ আসন হাইকোর্টে রিট করে প্রার্থিতা ফিরে পেলেন ফারুক

মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রাম-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ডা. ফারুকুল ইসলাম ফারুক হাইকোর্টে রিট করে প্রার্থিতা ফিরে পেয়েছেন। ফারুকের প্রার্থিতা ফিরে পাওয়ায় উচ্ছ্বসিত হয়ে পরেছেন এলাকার কর্মী ও সমর্থকরা।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী গত ৩ ডিসেম্বর ছিল প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন। ওই দিন স্বতন্ত্র প্রার্থী ফারুকুল ইসলামের সমর্থনে ১% ভোটারের স্বাক্ষরে ত্রুটি থাকায় তার মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং কর্মকর্তার দেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন তিনি। সেখানেও তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

সর্বশেষ প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট দায়ের করেন তিনি। রিট শুনানিতে রিটটিও নামঞ্জুর হয়। রিট নামঞ্জুর হওয়ায় বাংলাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগে চেম্বার জজের কাছে রিভিশন করলে তা মঞ্জুর হয়। ফলে ডা. ফারুকুল ইসলাম ফারুক তার প্রার্থিতা ফিরে পান।

প্রার্থিতা ফিরে পাওয়া কুড়িগ্রাম-৪ আসনের (চিলমারী, রৌমারী ও রাজিবপুর) স্বতন্ত্র প্রার্থী ডা. ফারুকুল ইসলাম ফারুক বলেন, ‘এ আসনের তিন উপজেলাতেই আমার জনপ্রিয়তা ব্যাপক। আমাকে তারা ভালো করেই চেনেন এবং জানেন। সুতরাং সুষ্ঠুভাবে নির্বাচন হলে আমি বিপুল ভোটে নির্বাচিত হবো ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *