কুড়িগ্রাম জেলা পুলিশের নারী শিশু ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের মাধ্যমে সেবা প্রদান

কুড়িগ্রাম জেলা পুলিশের নারী শিশু ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের মাধ্যমে সেবা প্রদান

মোবাশ্বের নেছারী উলিপুর (কুড়িগ্রাম)

কুড়িগ্রাম জেলা পুলিশের নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের মাধ্যমে গত ডিসেম্বর ২০২২ মাসে ৩০৮ জনকে দ্রুততার সাথে সেবা প্রদান করা হয়েছে।

জেলা পুলিশ জানায়, বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে জেলা পুলিশ কর্তৃক তাৎক্ষণিক এবং মানবিক সাড়া প্রদানে স্বামী স্ত্রীর মধ্যে ৮ টি বিরোধ মীমাংসা হয়, অপহরন বিষয়ে ৩ জন, হারানো বিষয়ে ১০৯ টি জিডি করা হয়, নারী ও শিশু সহ মোট ১৮ জন ভিকটিম উদ্ধার করা হয়, যৌন পীড়ন বিষয়ে ১ জন, জমিজমা,

অর্থ লেনদেন, পারিবারিক কলহ বিষয়ে ৮৫ জন, মারপিট, হুমকি, জখম, ভয়ভিতি প্রদর্শন বিষয়ে ৫৭ জন, বিকাশে ভুল নম্বরে টাকা প্রেরণ বিষয়ে ৩ জন, প্রতিবেশির সাথে ঝগড়া বিষয়ে ২ জন, ফেসবুক আইডি সংক্রান্তে ২ জন, চুরি সংক্রান্তে ১ জন, ধর্ষনের চেষ্টা সংক্রান্তে ২ জন, ধর্ষন সংক্রান্তে ২ জন, আইনি বিষয়ে পরামর্শ ৩ জন, যৌতুকের জন্য মারপিট সংক্রান্তে ১ জন ও অন্যান্য বিষয়ে ১১ জন সহ ওয়ারেন্ট তামিল ও মাদক

বিষয়ক তথ্য গ্রহণ এবং আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ডেস্ক অফিসার অভিযোগকারী এবং তদন্তকারী কর্মকর্তার সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে স্থানীয় আইনগত কর্তৃত্ববান সকলের সহযোগিতায় অভিযোগ সংক্রান্তে সর্বোচ্চ দ্রুততার সাথে আইনগত ও মানবিক ব্যবস্থা গ্রহণ নিশ্চিত করেছেন।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রুহুল আমীন বলেন, নিরাপদ কুড়িগ্রামের জন্য সেবা সহজীকরণের একটি অংশ হিসেবে আমাদের এই সেবা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত নভেম্বর ২০২২ মাসে কুড়িগ্রাম জেলার বিভিন্ন থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের মাধ্যমে ৩৬৩ জন সেবা প্রার্থীকে সেবা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *